বিজ্ঞাপন

প্রতিদিন চারটি করে বাংলা সিনেমা

May 19, 2020 | 4:21 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

অন্যান্য চ্যানেলের মত নাগরিক টিভির ঈদে আয়োজনে থাকছে সাত দিনব্যাপী অনুষ্ঠান।  যার মধ্যে থাকছে সঙ্গীতানুষ্ঠান, ঈদ নাটক, সাত পর্বের বিশেষ ধারাবাহিক নাটক, সাড়া জাগানো বাংলা এবং হলিউড সিনেমা। ঈদের দিন থেকে ৭ম দিন পর্যন্ত চারটি করে বাংলা সিনেমা প্রচার করবে নাগরিক। তার মধ্যে টেলিভিশন প্রিমিয়ার থাকছে একাধিক সিনেমার। প্রতিদিন সকাল ৮ টা, বেলা ১১টা, দুপুর ৩টা এবং সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে প্রচার হবে সিনেমাগুলো।

বিজ্ঞাপন

ঈদের দিন বেলা ১১টায় প্রচার হবে ১৯৯৫ সালে মুক্তিপ্রাপ্ত রোমান্টিক সিনেমা ‘স্বপ্নের ঠিকানা’। এম এ খালেক পরিচালিত এ সিনেমায় সুমন চরিত্রে সালমান শাহ আর সুমি চরিত্রে শাবনূরকে দেখা যায়। ধনী গরিবের দ্বন্দ্বে নির্মিত এ সিনেমাটি মুক্তি পর বেশ সাফল্য পেয়েছিল। সিনেমার গানগুলো এখনো সালমান-শাবনূর প্রেমীদের ঠোঁটে শোনা যায়।

ঈদের দ্বিতীয় দিন সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে প্রচার হবে ‘কেয়ামত থেকে কেয়ামত’। এতে রেশমি চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী আর সালমান শাহকে দেখা গেছে রাজ চরিত্রে। মির্জা পরিবার ও খান পরিবারের আধিপত্য, দ্বন্দ্ব নিয়ে সিনেমার গল্প। এ দুই পরিবারের তৃতীয় প্রজন্ম রেশমি আর রাজ। পরিবারিক বাধা থাকা সত্ত্বেও দুজন দুজনকে ভালোবাসে। এবং বিয়ের আসর থেকে রেশমিকে নিয়ে পালিয়ে আসে রাজ।

বিজ্ঞাপন

ঈদের তৃতীয় দিন সন্ধ্যায় টেলিভিশন প্রিমিয়ার হবে ‘নারীর মন’ সিনেমার। মতিন রহমান পরিচালিত এ সিনেমায় জুটিবদ্ধ হয়েছেন শাবনূর ও রিয়াজ। ২০০০ সালে মুক্তির পর জনপ্রিয়তা পেয়েছিল এ সিনেমার ‘জীবনে বসন্ত এসেছে’, ‘ঘুমিয়ে থাকো গো সজনী’, ‘মীরাবাঈ’, ‘মোস্তফা মোস্তফা’ গানগুলো।

জয়া আহসানকে নিয়ে ঈদের ৪র্থ দিন দুপুর ৩টায় নাগরিকের পর্দায় হাজির হবেন শাকিব খান। সাফি উদ্দিন সাফি পরিচালিত ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী-২’ সিনেমায় দেখা যাবে তাদের। প্রথম কিস্তির সফলতার পর এ কিস্তি মুক্তি পায় ২০১৬ সালে। সিনেমায় শাকিব খানকে দেখা যায় একজন ক্রিকেটারের ভূমিকায় এবং জয়া আহসান অভিনয় করেন র‌্যাম্প মডেলের চরিত্রে।

বিজ্ঞাপন

ঈদের ৫ম, ৬ষ্ঠ ও ৭ম দিন প্রচার হবে ১২টি বাংলা সিনেমা। যার মধ্যে অন্যতম ‘হিটম্যান’, ‘পিতা মাতার আমানত’, ‘চাচ্চু’, ‘দুই বধু এক স্বামী’, ‘ভন্ড’,‘মনের সাথে যুদ্ধ’। এছাড়া প্রতিদিন রাত ১০টা ৫০ মিনিটে প্রচার হবে বাংলায় ডাবকৃত হলিউড সিনেমা। যার মধ্যে থাকছে স্পাইডারম্যান, স্পাইডারম্যান-২, টার্মিনেটর সালভেশন, টার্মিনেটর-৩, চার্লিস অ্যাঞ্জেলস-১, চার্লিস অ্যাঞ্জেলস-২ এবং দ্য মাস্ক অব জরো।

পান্থ শাহরিয়ারের রচনায় আশরাফী মিঠুর পরিচালনায় সাত পর্বের বিশেষ ধারাবাহিক নাটক ‘বাসর রাত; স্বপ্নযাত্রা’ প্রচার করবে নাগরিক টেলিভিশন। ঈদের দিন থেকে সপ্তম দিন রাত ৯টা ৩০ মিনিটে প্রচার হবে এটি। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাদিয়া জাহান প্রভা, মনোজ প্রামাণিক প্রমুখ।

বিজ্ঞাপন

এন ডি আকাশের রচনায় ‘পাংকু মাস্টার’ শিরোনামের ধারাবাহিক  ‘পাংকু মাষ্টার’  পরিচালনা করেছেন সোহাগ কাজী। সাত পর্বের নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মীর সাব্বির, কাজল সুবর্ণ, তারেক স্বপন, বিনয় ভদ্র প্রমুখ। ঈদের দিন থেকে সপ্তমদিন রাত ১০টা ১০ মিনিটে প্রচার হবে ‘পাংকু মাস্টার’।

এছাড়া নাগরিক টেলিভিশনের অনুষ্ঠানমালায় থাকছে হলিউডের সাড়া জাগানো ৭টি সিনেমা। বাংলায় ডাবকৃত এসব সিনেমা প্রচার হবে ঈদের দিন থেকে সপ্তমদিন পর্যন্ত প্রতিদিন রাত ১০টা ৫০ মিনিটে। সিনেমাগুলো হলো ‘স্পাইডারম্যান’, ‘স্পাইডারম্যান-২’, ‘টার্মিনেটর সালভেশন’, ‘টার্মিনেটর-৩’, ‘চার্লিস অ্যাঞ্জেল-১’, ‘চার্লিস অ্যাঞ্জেল-২’ এবং ‘দ্য মাস্ক অব জরো’।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস/

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন