বিজ্ঞাপন

করোনা মোকাবিলায় বাংলাদেশকে সহায়তার আশ্বাস চীনা কমিউনিস্ট পার্টির

May 19, 2020 | 5:45 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: কোভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশের পাশে থেকে সব ধরনের সহায়তার আশ্বাস দিয়েছে চীনা কমিউনিস্ট পার্টি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৯ মে) দুপুরে ঢাকা উত্তর সিটি করপোরেশেন আয়োজিত চীনা কমিউনিস্ট পার্টি ও বাংলাদেশ আওয়ামী লীগের মধ্যে ভিডিও কনফারেন্সে এমনই আশ্বাস দেওয়া হয় চীনের পক্ষ থেকে।

এ সময় বাংলাদেশ সরকারের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লেফটেন্যান্ট কর্নেল (অব.) ফারুক খান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আন্তর্জাতিক সম্পাদক শাম্মি আহমেদসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এবং সিটি করপোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কোভিড-১৯ মোকাবিলায়, বাংলাদেশকে প্রয়োজনীয় সহায়তার পাশাপাশি বিশেষজ্ঞ চিকিৎসক পাঠানোর বিষয়ে আলোচনা হয়।

বিজ্ঞাপন

এছাড়া চীনে অভিজ্ঞতা তুলে ধরা হয়। সে অনুযায়ী বাংলাদেশ কোভিড-১৯ নিয়ন্ত্রণে কাজ করবে বলে আশা প্রকাশ করেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, তাদের সাহায্য সহযোগিতা তারা বজায় রাখবে। যদি আরও সাহায্য লাগে তারা সেটাও সহায়তা করবেন না। তারা এটাও আমাদের জানিয়েছেন যে, তাদের এক্সপার্ট যদি লাগে (ডাক্তার নার্স) সে বিষয়ে তারা সহযোগিতা করবে। তারা বাংলাদেশে আসবে, এসে আমাদের ডাক্তার-নার্সদের ট্রেইন করবে এবং এই চিকিৎসাটা যাতে বাংলাদেশ ঠিকমতো দিতে পারে এটা কন্ট্রোল করতে পারে এ বিষয়ে তারা সাহায্য সহযোগিতা করে যাবে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, ‘তারা কোভিড-১৯ এই মহামারী থেকে কিভাবে রক্ষা পেল? তারা কতদিন বন্ধ রেখেছিল তখন থেকে তারা কিভাবে কাজ করছে? আমাদের সঙ্গে তাদের কিভাবে কো-অপারেশন হওয়া উচিত সিটি টু সিটি কিভাবে কো-অপারেশন হতে পারে সবকিছু নিয়েই আজকে এই আলাপ-আলোচনাগুলো হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন