বিজ্ঞাপন

বাংলাদেশে জুন থেকে বন্ধ উবার ইটস

May 19, 2020 | 5:53 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রেস্টুরেন্ট থেকে খাবার ডেলিভারি সেবা ‘উবার ইটস’ বন্ধ হতে যাচ্ছে। মাত্র এক বছরে সেবা দিয়ে ২ জুন থেকে বাংলাদেশে তাদের কার্যক্রম গুটিয়ে নিচ্ছে উবার। মঙ্গলবার (১৯ মে) উবারের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞাপন

উবার এক বার্তায় জানায়, আগামী ২ জুন থেকে বাংলাদেশে উবার ইটস’র কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। তবে তাদের রাইডশেয়ারিং সার্ভিস চালু থাকবে।

ঠিক এক বছর আগে ঢাকায় আন্তর্জাতিক অন ডিমান্ড রাইড শেয়ারিং উবার তাদের জনপ্রিয় ডেলিভারি সার্ভিস উবার ইটস চালু করে। চালুর পর অনেকেই এই সেবাটি গ্রহণ করতে থাকেন।

বিজ্ঞাপন

এর আগে থেকে ঢাকায় ‘ফুড পান্ডা’ চালু ছিল। ২০১৮ সালের জানুয়ারিতে রাইড শেয়ারিং কোম্পানি পাঠাওয়ের ‘পাঠাও ফুড’ নামে ফুড ডেলিভারি চালু হয়। তবে গ্রাহকদের কাছ থেকে অতিরিক্ত চার্জ নেওয়ার কারণে এটিও জনপ্রিয় হতে পারেনি। ফুডপান্ডা ও উবার ইটস দুটি জনপ্রিয় হয়। তবে এক বছরের মাথায় উবার তাদের ফুড ডেলিভারি সেবা ঢাকা থেকে তুলে নিচ্ছে।

ফুডপান্ডা, উবার ইটস, পাঠাও ফুড ছাড়াও ঢাকায় ফুড ডেলিভারি কাজ করছে, ফুডমার্ট, হাঙরি নাকি, ফুড পিয়ন, মীনা ক্লিক, হেলদি কিচেন, চাল-ডাল, হারিকেনসহ কয়েকটি অ্যাপস।

২০১৬ সালের ৭ মে রাজধানী ঢাকায় বিশ্বের প্রথম মোটরসাইকেল রাইড শেয়ারিং ‘শেয়ার এ মোটরসাইকেল’ (স্যাম) অ্যাপ চালু হয়েছিল। এর পরের বছর চালু হয় উবার। একই সময়ে রাইড শেয়ারিং সেবা নিয়ে চালু হয় দেশীয় আরেকটি প্রতিষ্ঠান পাঠাও।

এরপর সহজ, ওভাইসহ আরও কয়েকটি রাইড শেয়ারিং অ্যাপ রাজধানীতে সেবা দিতে শুরু করে। এর মধ্যে উবার ও পাঠাও রাইড শেয়ারিং এর পাশাপাশি ফুড ডেলিভারি সেবাও চালু করেছিল।

সারাবাংলা/এসএ/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন