বিজ্ঞাপন

আজকের রাশিফল: ২০ মে ২০২০

May 20, 2020 | 1:27 pm

শ্রী রূপণ ধর

জ্যোতিষশাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক/জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষশাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় করে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্মকুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এদের নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রত্যেকটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ, সেকারণে প্রত্যেকটি রাশির ফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২টি রাশি, ৯টি গ্রহ ও ২৭টি নক্ষত্র নিয়ে গণনা করা হয়ে থাকে, তবে এর বাইরেও আরো অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রত্যেকটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে, তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

বিজ্ঞাপন

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগি থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি সেসব জানা যায়। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে-

মেষ রাশি

পাওনা টাকা আদায়ে সচেষ্ট থাকুন। ব্যবসায়ে মন্দা ভাব বাড়তে পারে। সম্পত্তি সম্পর্কিত সমস্যার সমাধান হতে পারে। অন্যের দখলে আছে এমন সম্পত্তি পুনরায় ফিরে পেতে পারেন এবং অনেকদিন ধরে আটকে আছে এমন টাকা ফিরে পাওয়ার সম্ভাবনাও আছে।

বৃষ রাশি

সম্ভাব্য ক্ষেত্রে পরিবারে নতুন অতিথির আগমন ঘটতে পারে। সরকারী চাকুরিজীবীরা সবক্ষেত্রে বিশেষ সতর্কতা অবলম্বন করুন। কসমেটিক্স ও স্বর্ণ ব্যবসায়ীদের জন্য দিনটি শুভ। পড়ালেখায় সন্তানের অমনোযোগ দুঃচিন্তার কারণ হতে পারে।

মিথুন রাশি

পরিবারে কোনো একটি ভালো কাজ শুরু হতে পারে। কর্মসংস্থানের জন্য বেকারদেরকে আরো কিছুদিন অপেক্ষা করতে হবে। অতীতের কলহ মিটে যাওয়ার সম্ভাবনা আছে এবং পুরনো বিবাদ মেটানোর মাধ্যমে ব্যবসা-বাণিজ্যকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যথেষ্ট পরিশ্রম করতে হবে।

কর্কট রাশি

জীবনের সংকটগুলো ছোট হয়ে আসছে আপনার। আঁধার শেষ হয়ে উজ্জ্বল আলো উঁকি দেবে শীঘ্রই। প্রবাসীদের জন্য দিনটা ভালোই কাটবে। দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণে এগিয়ে যাবেন। সন্তানের সাফল্যে গৌরবান্বিত হতে পারেন। প্রেমিক প্রেমিকাদের জন্য দিনটা শুভ।

সিংহ রাশি

মুদি, মনিহারী ব্যবসায়ীদের ক্ষেত্রে মজুদ মালের দাম বৃদ্ধির সম্ভাবনা আছে। দিনটি মিশ্র ফলদায়ক। যেমন, আয় হবে ঠিক তেমনি ব্যয় হওয়ারও সম্ভাবনা আছে। ভালো করে না পড়ে, না বুঝে কোন দলিল বা স্টাম্পে স্বাক্ষর করা ঠিক হবে না।

কন্যা রাশি

কর্মক্ষেত্রে বেফাঁস কথা বা অপ্রিয় সত্য কথা সরাসরি বলায় শত্রুতা বাড়বে এবং ক্ষতিগ্রস্থ হতে পারেন। পশু ব্যবসায়ীদের জন্য দিনটা শুভ। কারোর সাথে পুরনো কোনো সমস্যা থাকলে তা চুকিয়ে ফেলাই ভালো হবে। জেদ বা অহংকারের বশীভূত হয়ে কোনো কিছু করা ঠিক হবে না।

তুলা রাশি

রাজনৈতিক নেতা-নেত্রী, অভিনেতা-অভিনেত্রীদের জন্য দিনটা বিশেষ শুভ ফলদায়ক। ঠাণ্ডাজনিত রোগে ভুগতে পারেন তাই নিজের স্বাস্থের প্রতি খেয়াল রাখুন। প্রেমিক প্রেমিকা ও ছাত্র ছাত্রীদের জন্য দিনটা শুভ। পরকীয়া প্রেমে মানসিক আঘাত পাওয়ার সম্ভাবনা আছে, তাই এই বিষয়ে সতর্ক থাকুন।

বৃশ্চিক রাশি

বাড়িওয়ালা বা ফ্ল্যাট মালিকদের জন্য দিনটা শুভ হলেও ভাড়াটিয়াদের জন্য দিনটা ততোটা শুভ না। নিজেকে নিয়ন্ত্রণে রাখুন, কারণ রক্তপাতজনিত ঘটনা ঘটার সম্ভাবনা আছে। খেলোয়াড়দের ক্ষেত্রে পায়ের পেশিতে টান লাগা বা ব্যথা পাওয়ার সম্ভাবনা আছে।

ধনু রাশি

হোটেল-রেস্টুরেন্ট ব্যবসায়ীদের জন্য দিনটা ইতিবাচক। মেডিকেলে অধ্যয়নরত ছাত্রছাত্রীদের জন্য দিনটা আনন্দদায়ক হবে। প্রেম শুভ।

মকর রাশি

হারিয়ে যাওয়া পৈতৃক সম্পত্তি ফিরে পাওয়ার সুযোগ তৈরি হতে পারে আজ। ব্যবসা বাণিজ্যে বড় ধরনের প্রাপ্তি বা অর্জন আপনাকে আনন্দিত করতে পারে। আপনার আশেপাশের লোকজন আপনার প্রশংসায় পঞ্চমুখ থাকবে।

কুম্ভ রাশি

সমাজসেবামূলক কাজে প্রশংসিত হবেন। নিজের স্বাস্থ্যের প্রতি মনোযোগী হন এবং সম্ভব হলে একজন ভালো ডাক্তারের সাথে পরামর্শ করে পিত্তথলি ও কিডনি দুটোর টেস্ট করিয়ে নিন। প্রেমের বিরহ আর আপনাকে কাবু করতে পারবে না, এখন আপনাকে ঘুরে দাঁড়িয়ে সামনে অগ্রসর হতে হবে।

মীন রাশি

কর্মক্ষেত্রে সামান্য সমস্যা হলেও পারিবারিকভাবে দিনটা ভালো কাটবে এবং আত্মীয় স্বজন বা পরিবারের অন্যান্য সদস্যদের কাছ থেকে প্রয়োজনীয় ক্ষেত্রে সাহায্য সহযোগিতা পাবেন। নতুন পরিচিত বা অপরিচিত কাউকে কোনো তথ্য দিলে ‘খাল কেটে কুমির আনার মতো একটা বিষয় হয়ে দাঁড়াতে পারে’। মনে রাখবেন তথ্যই শক্তি।

সারাবাংলা/ এসবিডিই/টিসি

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন