বিজ্ঞাপন

করোনাকালে ১৫০ পরিবারের পাশে ‘ওলসা’

May 20, 2020 | 2:19 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: মহামারী করোবাভাইরাস সংকটে দেশের ঐতিহ্যবাহী ও স্বনামধন্য গবর্নমেন্ট ল্যাবরেটরি হাইস্কুল, ঢাকার প্রাক্তন ছাত্রদের সংগঠন ওল্ড ল্যাবরেটরিয়ান্স অ্যাসোসিয়েশন (ওলসা) দাঁড়িয়েছে অবরুদ্ধ মানবতার পাশে। সংগঠনটি দায়িত্ব নিয়েছে ১৫০টি অসহায় পরিবারের নিদেনপক্ষে ৬০০ সদস্যের। যাদের কাছে ডিজিটাল পেমেন্টের মাধ্যম পৌঁছে দিচ্ছে পরিবারপ্রতি মাসিক ৩ হাজার টাকার আর্থিক সাহায্য।

বিজ্ঞাপন

সংকটকালে এখন পর্যন্ত মৌলিক খাদ্যসামগ্রীর প্রায় ১ হাজার ৫০০টি উপহার ব্যাগ পৌঁছে দিয়েছে অভাবী জনগোষ্ঠীর মাঝে। সব প্রাক্তন ল্যাবরেটরিয়ানের আর্থিক অনুদানে আরও কমপক্ষে এক হাজারটি পরিবারকে আর্থিক সাহায্য ও আরও পাঁচ হাজার পরিবারকে খাদ্যদ্রব্য পৌঁছে দেওয়ারও পরিকল্পনা গ্রহণ করেছে সংগঠনটি।

এর মধ্যে এপ্রিল মাসের শুরু থেকেই চলছে দেশ-বিদেশে ছড়িয়ে থাকা অসংখ্য প্রাক্তন ল্যাবরেটরিয়ান এবং তাদের পরিবারের জন্য বিভিন্ন দেশে অবস্থানরত ল্যাবরেটরিয়ান বিশেষজ্ঞ ডাক্তারদের দ্বারা পরিচালিত টেলিমেডিসিন সুবিধা।

বিজ্ঞাপন

সংগঠনটির কার্যনির্বাহী পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা মোসাদ্দেক আযম সিদ্দিকী (ল্যাব ’৬৯) বলেন, ‘দেশের এই ক্রান্তিলগ্নে আমাদের সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে আসতে হবে। করোনার বিরুদ্ধে সবাই মিলে যুদ্ধে জয়ী আমাদের হতেই হবে।’

এই সংকটে গবর্নমেন্ট ল্যাবরেটরি হাইস্কুলের প্রাক্তন ছাত্রদের যেকোনো প্রয়োজনে এবং অনুদান পাঠানোর জন্য ফেসবুকে ‘দ্য ল্যাবরেটরিয়ানস’ পেজ অনুসরণ এবং এর মাধ্যমে যোগাযোগ করার জন্য অনুরোধ করেন সংগঠনটির মহাসচিব রাশেদুল করিম (ল্যাব ’৯১)। দেশের এই ক্রান্তিকালে অসহায় মানুষের জন্য অনুদান পাওয়া সাপেক্ষে আরও বেশ কিছু পরিকল্পনা তাঁদের রয়েছে বলেও জানান তিনি। বিজ্ঞপ্তি

সারাবাংলা/আইই/আরএফ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন