বিজ্ঞাপন

চিকিৎসক দল পাঠাতে চায় বেইজিং, প্রধানমন্ত্রীকে ফোনে শি জিনপিং

May 20, 2020 | 6:50 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশের করোনা সংক্রমণ মোকাবিলায় চীনের অভিজ্ঞ চিকিৎসক দল পাঠানোর ইচ্ছার কথা জানিয়েছে বেইজিং। বুধবার (২০ মে) বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে এই বিষয়ে কথা বলেছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, মঙ্গলবার দুপুরে ঢাকা উত্তর সিটি করপোরেশেন আয়োজিত চীনা কমিউনিস্ট পার্টি ও বাংলাদেশ আওয়ামী লীগের মধ্যে ভিডিও কনফারেন্সে চীনের পক্ষ থেকে কোভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশের পাশে থেকে সব ধরনের সহায়তার আশ্বাস চীনা দিয়েছিল কমিউনিস্ট পার্টি।

বিজ্ঞাপন

করোনা মোকাবিলায় বাংলাদেশকে সহায়তার আশ্বাস চীনা কমিউনিস্ট পার্টির

 

বিজ্ঞাপন

এসময় বাংলাদেশ সরকারের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অব.) ফারুক খান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আন্তর্জাতিক সম্পাদক শাম্মি আহমেদসহ বিভিন্ন পর্যায়ের নেতা এবং সিটি করপোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সেখানে কোভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশকে প্রয়োজনীয় সহায়তার পাশাপাশি বিশেষজ্ঞ চিকিৎসক পাঠানোর বিষয়ে আলোচনা হয়। এছাড়া চীনের অভিজ্ঞতা তুলে ধরা হয়। সে অনুযায়ী বাংলাদেশ কোভিড-১৯ নিয়ন্ত্রণে কাজ করবে বলে আশা প্রকাশ করেন স্বাস্থ্যমন্ত্রী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন