বিজ্ঞাপন

আজকের রাশিফল: ২১ মে ২০২০

May 21, 2020 | 10:00 am

শ্রী রূপণ ধর

জ্যোতিষশাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক/জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষশাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় করে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্মকুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এদের নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রত্যেকটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ, সেকারণে প্রত্যেকটি রাশির ফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২টি রাশি, ৯টি গ্রহ ও ২৭টি নক্ষত্র নিয়ে গণনা করা হয়ে থাকে, তবে এর বাইরেও আরো অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রত্যেকটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে, তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

বিজ্ঞাপন

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি সেসব জানা যায়। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে-

মেষ রাশি

দাম্পত্য জীবনে কিছুটা মতানৈক্য, কলহ থাকলেও বিচ্ছেদের কোন সম্ভাবনা নেই। গোপন কোনকিছুই আবেগপ্রবণ হয়ে অন্যদের সাথে শেয়ার করা ঠিক হবে না। ব্যবসায় বড় কোনো কাজ পাওয়ার সম্ভাবনা আছে। বেসরকারি চাকুরীজীবীদের চেয়ে তুলনামূলকভাবে সরকারি চাকুরীজীবীদের দিনটা অধিক ভালো কাটবে।

বৃষ রাশি

ইনকাম ট্যাক্স ও ভ্যাট ফাঁকি জনিত কারণে সরকারী আইনানুগ ঝামেলায় জড়িয়ে যাওয়ার সম্ভাবনা আছে, তাই এসব বিষয়ে নিজেকে স্বচ্ছ রাখুন। নিজের, মা ও স্ত্রীর স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখুন। প্রেমে বিচ্ছেদের সম্ভবনা আছে যা মানসিক অশান্তির কারণ হয়ে দাঁড়াবে। ছাত্রছাত্রীদের উচিৎ হবে সামাজিক যোগাযোগমাধ্যমে সময় ব্যায় না করে পড়ার টেবিলে বেশি সময় দেওয়া।

মিথুন রাশি

চারপাশ থেকে আসা সুখবর আপনাকে আনন্দিত করতে পারে, তাই বেশী উত্তেজিত না হয়ে ঠান্ডা মাথায় মনোযোগ দিয়ে কাজ করে সামনের দিকে এগিয়ে যেতে থাকুন। সম্ভাব্য ক্ষেত্রে বিয়ের সানাই বাজার সম্ভাবনা আছে। পাওনা টাকা ফেরত পাওয়ার সম্ভাবনা আছে।

কর্কট রাশি

শত্রুপক্ষ আপনার সাথে আপোষ করার জন্য প্রস্তাব করতে পারে, যেখানে আপনার নমনীয় হওয়া উচিৎ হবে। ভ্রমণের সম্ভাবনা শুভ। একটা বিষয় মনে রাখবেন, যদি মনস্থির করে দৃঢ়তার সাথে কাজ করে যেতে পারেন তাহলে বিজয় আপনারই।

সিংহ রাশি

আপনার শুভকাজ আপনাকে বিপদ থেকে বাঁচাতে সাহায্য করবে কিন্তু আপনার মনের হিংস্রতাকে যত দ্রুত সম্ভব চিরতরে মুছে ফেলুন। ধর্মীয় কর্মকাণ্ড আপনার চরিত্রের ও ভাগ্যের পরিবর্তন করবে। রাজনৈতিক ব্যক্তিত্বদের ক্ষেত্রে মনবল, জনবল ও অর্থবল সবদিকেই একটা চাঙা ও ফুরফুরে ভাব থাকবে।

কন্যা রাশি

যে কাজে হাতে দিবেন সেখান থেকেই কিছু না কিছু লাভবান হবেন। প্রয়োজনীয় বিষয়ে পিতামাতার সাহায্য সহযোগিতা পাবেন। প্রেমিকপ্রেমিকাদের জন্য দিনটি মিশ্র ফলদায়ক। দ্রুতগতির যানবাহন এড়িয়ে চলুন। পুলিশ পেশায় কর্মরত ব্যক্তিবর্গদের জন্য দিনটা শুভ ফলদায়ক।

তুলা রাশি

একদিকে যেমন অর্থপ্রাপ্তির সম্ভাবনা আছে তেমনি অন্যদিকে অধিক অর্থব্যয়ের সম্ভাবনাও আছে। পরিবার বা আত্মীয় স্বজনের কোন সদস্য আজ মারা যেতে পারে। গোপন শত্রু বাড়তে পারে। ১৬ থেকে ২৪ বছর বয়সীদের নতুন কোন প্রেমের সুযোগ আসতে পারে।

বৃশ্চিক রাশি

চাকুরীজীবীরা যদি ঘুষ নেয়ার অপচেষ্টা করেন এবং ব্যবসায়ীরা যদি অন্যায়ভাবে কোন অর্থ আত্মসাৎ করার অপচেষ্টা করেন তাহলে বিপদে পড়তে পারেন, তাই এই বিষয়ে অবশ্যই সজাগ ও সৎ থাকার চেষ্টা করুন। মানসিক চাঞ্চল্য বাড়তে পারে।

ধনু রাশি

জুয়া, লটারি, বাজিধরা ও শেয়ার কেনা আপনার জন্য আজ শুভ নয়। শ্বশুরবাড়ির দিক থেকে কোন অপ্রত্যাশিত উপকার আপনার কোনো একটা সমস্যাকে দূর করে দিতে পারে। সন্তানের সাফল্য আপনাকে আনন্দিত করবে। নানান কারনে আজ আপনার ব্যস্ততাও বাড়তে পারে।

মকর রাশি

বাত, ঠাণ্ডা বা জ্বরজনিত রোগে কষ্ট পাওয়ার সম্ভাবনা আছে, তাই খাওয়া-দাওয়া ও পোশাক পরিচ্ছদে নান্দনিকতার সাথে সাথে সচেতনতাও বাড়াতে হবে। লাগামছাড়া ব্যয় বাড়ার সম্ভাবনা আছে, মিতব্যয়ী হওয়ার চেষ্টা করুন এবং এই বিষয়ে সতর্ক থাকুন।

কুম্ভ রাশি

আয় সংকুচিত হওয়ার সম্ভাবনা আছে, তাই হিসেব করে খরচ করুন। আপনার মাধ্যমে অন্যের উপকার হবে, তবে ধর্মীয় কাজে মনযোগী হওয়া উচিৎ হবে। প্রেমে বিভিন্ন কারণে সম্পর্কে চিড় ধরতে পারে। সম্ভাব্য ক্ষেত্রে আপনার সন্তান পেটের যন্ত্রনায় কষ্ট পেতে পারে।

মীন রাশি

পুরনো কোনো বন্ধু/বান্ধবী বা পরিচিতজন যাদের সাথে অনেক দিন ধরে দেখা হচ্ছে না, এমন অনেকের সাথেই দেখা হওয়ার সম্ভাবনা আছে। হারিয়ে যাওয়া কোন সম্পদ বা অলঙ্কার ফিরে পেতে পারেন। নতুন প্রেম শুভ নয়। কলেজপড়ুয়া ছাত্রছাত্রীদের ক্ষেত্রে নতুন প্রেমের প্রস্তাব আসতে পারে।

সারাবাংলা/এসবিডিই/টিসি

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন