বিজ্ঞাপন

ঘূর্ণিঝড় আম্পান: ১৯ জেলায় স্বাস্থ্য বিভাগের ছুটি বাতিল

May 20, 2020 | 8:28 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঘূর্ণিঝড় আম্পান মোকাবিলায় দেশের চার বিভাগের ১৯ জেলার দুর্গত এলাকার সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করেছে স্বাস্থ্য অধিদফতর। এছাড়াও ঘূর্ণিঝড় মোকাবিলায় স্বাস্থ্যসেবা দিতে প্রস্তুত রাখা হয়েছে এক হাজার ৭৫৭টি মেডিকেল দল।

বিজ্ঞাপন

বুধবার (২০ মে) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার সারাবাংলাকে এ তথ্য জানান।

ডা. আয়েশা বলেন, ঘূর্ণিঝড় আম্পান মোকাবিলায় দুর্গত এলাকার মানুষদের স্বাস্থ্যসেবা দিতে আমরা এক হাজার ৭৫৭টি মেডিকেল টিম গঠন করেছি। মেডিকেল অফিসার বা সহকারী সার্জন, সিনিয়র স্টাফ নার্স, মিডওয়াইফ, উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, স্বাস্থ্য সহকারী, সিএইচসিপি ও অন্যান্য কর্মচারীদের নিয়ে এসব টিম গঠন করা হয়েছে। এছাড়াও ঘূর্ণিঝড় আম্পান মোকাবিলায় গৃহীত ব্যবস্থার অংশ হিসেবে দেশের চারটি বিভাগের ১৯ জেলার দুর্গত এলাকায় স্বাস্থ্য বিভাগের সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে।

ডা. আয়শা আরও বলেন, স্বাস্থ্য অধিদফতরের কন্ট্রোল রুমের সঙ্গে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং উপজেলার কন্ট্রোল রুমের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে। এছাড়াও কেন্দ্রীয় ওষুধাগার সিএমএসডিতে পর্যাপ্ত পরিমাণ ওষুধের মজুত নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞাপন

আবহাওয়া অধিদফতর এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী ঘূর্ণিঝড় আম্পানের জন্য ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের ১৯টি জেলা ঝুঁকিপূর্ণ মনে করা হচ্ছে। এই জেলাগুলো হলো— ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, শরীয়তপুর, চট্টগ্রাম, কক্সবাজার, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, বরিশাল, পটুয়াখালী, বরগুনা, ভোলা, পিরোজপুর ও ঝালকাঠি।

সারাবাংলা/এসবি/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন