বিজ্ঞাপন

এবার চাকরি হারালেন দক্ষিণ সিটির কর কর্মকর্তা

May 20, 2020 | 8:53 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: একজন প্রকৌশলী ও একজন রাজস্ব কর্মকর্তার পর এবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) একজন কর কর্মকর্তা চাকরি হারিয়েছেন। মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসের সই করা আদেশে তাকে চাকরিচ্যুত করা হয়েছে।

বিজ্ঞাপন

ব্যারিস্টার তাপস মেয়র হিসেবে দায়িত্ব নেওয়ার পাঁচ দিনের মধ্যে এ নিয়ে করপোরেশনের শীর্ষ তিন কর্মকর্তা চাকরিচ্যুত হলেন।

আরও পড়ুন- কী কারণে ডিএসসিসির ২ শীর্ষ কর্মকর্তা চাকরিচ্যুত জানে না ‘কেউ’

বিজ্ঞাপন

বুধবার (২০) মেয়র তাপসের সই করা আদেশে চাকরিচ্যুত করা হয়েছে ওই কর কর্মকর্তা আতাহার আলীকে। তিনি দক্ষিণ সিটির রাজস্ব বিভাগের বাজার সার্কেল-৩-এর কর কর্মকর্তা। সবশেষ নগর পরিকল্পনা বিভাগে সংযুক্ত ছিলেন তিনি।

দক্ষিণ সিটির একটি বিশ্বস্ত সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। আতাহার আলীকে চাকরিচ্যুত করার অফিস আদেশও রয়েছে সারাবাংলার হাতে।

অফিস আদেশে বলা হয়েছে, আতাহার আলী খানকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন কর্মচারী চাকরি বিধিমালা-২০১৯-এর বিধি ৬৪(২) অনুযায়ী জনস্বার্থে এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের স্বার্থ রক্ষায় চাকরি হতে অপসারণ করা হলো।

নিয়ম অনুযায়ী আতাহার আলীকে ৯০ দিনের বেতন দেওয়া হবে জানিয়ে তাকে করপোরেশনের হিসাব বিভাগের সঙ্গে যোগাযোগ করে সব দেনা-পাওনা বুঝে নেওয়ার জন্যও নির্দেশ দেওয়া হয় আদেশে।

কর কর্মকর্তা আতাহার আলীকে কেন চাকরিচ্যুত করা হয়েছে, সে বিষয়ে জানতে ফোন করা হলেও ডিএসসিসি মেয়র ও সচিব— কেউই ফোন রিসিভ করেননি। তাদের মোবাইল নম্বরে এসএমএস পাঠিয়েও সাড়া পাওয়া যায়নি।

এর আগে, গত শনিবার (১৬ মে) আনুষ্ঠানিকভাবে ডিএসসিসির মেয়রের দায়িত্ব নেন শেখ ফজলে নূর তাপস। ওই সময় তিনি বলেন, ডিএসসিসিকে শতভাগ দুর্নীতিমুক্ত করা হবে আমার অন্যতম একটি লক্ষ্য। পরদিনই ডিএসসিসির অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আসাদুজ্জামান ও প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদারকে চাকরিচ্যুত করা হয়।

সারাবাংলা/এসএইচ/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন