বিজ্ঞাপন

ঈদের বন্ধেও খোলা থাকবে বিএসএমএমইউ’র ফিভার ক্লিনিক ও পিসিআর ল্যাব

May 20, 2020 | 9:36 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: পবিত্র শবে কদর ও ঈদুল ফিতর উপলক্ষে ছুটির দিনগুলোতে খোলা থাকবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষের উদ্যোগে স্থাপিত ফিভার ক্লিনিক। একইসঙ্গে ছুটির দিনগুলোতে খোলা থাকবে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্তকরণের জন্য স্থাপিত পিসিআর ল্যাবরেটরিও।

বিজ্ঞাপন

এছাড়াও হাসপাতালের আন্তঃবিভাগ ও জরুরি বিভাগ প্রচলিত নিয়মে খোলা থাকবে বলে জানানো হয়েছে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে। এতে বলা হয়েছে, শবে কদর উপলক্ষে আগামীকাল ২১ মে এবং পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ২৪, ২৫ ও ২৬ মে সাধারণ ছুটি থাকছে। ছুটির দিনগুলোতে ফিভার ক্লিনিক ও করোনাভাইরাস শনাক্তকরণ ল্যাবরেটরির পাশাপাশি বিএসএমএমইউ হাসপাতালের আন্তঃবিভাগ ও জরুরি বিভাগ প্রচলিত নিয়মে খোলা থাকবে।

বিএসএমএমইউ কর্তৃপক্ষের উদ্যোগে বেতার ভবনে স্থাপিত ফিভার ক্লিনিকে রোগীর সংখ্যা ও পিসিআর ল্যাবরেটরিতে করোনাভাইরাস শনাক্তের জন্য স্যাম্পল সংগ্রহের সংখ্যা ১১ হাজার ছাড়িয়েছে বলে জানানো হয়েছে। ২১ মার্চ চালু হওয়া ফিভার ক্লিনিকে এ পর্যন্ত ১১ হাজার ২৮০ রোগীকে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। এছাড়াও ১ এপ্রিল একই ভবনের দ্বিতীয় তলায় স্থাপিত হওয়া করোনাভাইরাস টেস্টিং ল্যাবরেটরিতে এ পর্যন্ত ১১ হাজার ১২৪ জন রোগীর নমুনা সংগ্রহ করা হয়েছে জানিয়েছে বিএসএমএমইউ কর্তৃপক্ষ।

কর্তৃপক্ষ জানিয়েছে, বুধবার (২০ মে) বিএসএমএমইউতে কোভিড-১৯ নমুনা সংগ্রহ হয়েছে ৩৪৮টি । এছাড়াও ফিভার ক্লিনিকে ৩০০ জনকে সেবা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/একে

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন