বিজ্ঞাপন

আম্পানে ক্ষতিগ্রস্তদের সহায়তা ও পুনর্বাসনে নজর রাখছে আ. লীগ

May 21, 2020 | 5:41 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ঘূর্ণিঝড় আম্পানের প্রভাব মোকাবিলা এবং ক্ষতিগ্রস্তদের সহায়তা ও পুনর্বাসন কার্যক্রমে সরকারের পাশাপাশি সর্বাত্মকভাবে কাজ করছে আওয়ামী লীগ। দুর্যোগকবলিত এলাকার সাধারণ মানুষের আশ্রয়, চিকিৎসেবা প্রাপ্তি ও খাদ্য সহায়তা প্রদানে তৎপরতা থেকে শুরু করে সার্বিক যোগাযোগ রক্ষা করছেন দায়িত্বশীল নেতারা। এ লক্ষ্যে দ্রুত পদক্ষেপ গ্রহণের জন্য স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের নির্দেশনাও দেওয়া হয়েছে দলের পক্ষ থেকে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২১ মে) সকালে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি কার্যালয়ে উপস্থিত হয়ে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে সৃষ্ট ক্ষয়-ক্ষতি পর্যবেক্ষণ করেন।

উপস্থিত কেন্দ্রীয় নেতারা ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে বিপর্যস্ত উপকূলাঞ্চলসহ ক্ষতিগ্রস্ত এলাকার নেতৃবৃন্দের সঙ্গে যোগাযোগ করেন এবং ক্ষতিগ্রস্ত মানুষের সহযোগিতা ও পুনর্বাসন কার্যক্রম পরিচালনায় স্থানীয় প্রশাসনকে সহযোগিতার নির্দেশনা প্রদান করেন। এ সময় ক্ষতিগ্রস্ত এলাকার নেতৃবৃন্দ সরকারের পক্ষ থেকে ঘূর্ণিঝড় আম্পান মোকাবিলায় পূর্ব প্রস্তুতি গ্রহণ করায় এবং জনসাধারণকে আশ্রয়কেন্দ্রসহ নিরাপদ আশ্রয়স্থলে অবস্থান নিশ্চিত করায় ক্ষয়-ক্ষতি অনেকটা হ্রাস করা সম্ভব হয়েছে বলে অবহিত করেন। এ জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন জেলা নেতারা।

বিজ্ঞাপন

এ বিষয়ে আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান সারাবাংলাকে বলেন, ‘আজকে মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে আমাদের দলের কেন্দ্রীয় নেতারা ঘূর্ণিঝড় উপদ্রুত এলাকায় কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে সে বিষয়ে জানার চেষ্টা করছেন, সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছেন এবং দলীয়ভাবে দায়িত্বশীল নেতারা মনিটরিং করছেন। আমাদের নেতারা বিভিন্ন জায়গায় ফোনে যোগাযোগ করে খোঁজখবর নিয়েছেন এবং কীভাবে আম্পানের ক্ষয়ক্ষতি দ্রুত কাটিয়ে ওঠা যায় সে বিষয়ে পদক্ষেপ নিতে স্থানীয় নেতাদের পরামর্শ দিচ্ছেন।’

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ, আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম, হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

সারাবাংলা/এনআর/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন