বিজ্ঞাপন

আজকের রাশিফল: ২২ মে ২০২০

May 22, 2020 | 10:00 am

শ্রী রূপণ ধর

জ্যোতিষশাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক/জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষশাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় করে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্মকুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এদের নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রত্যেকটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ, সেকারণে প্রত্যেকটি রাশির ফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২টি রাশি, ৯টি গ্রহ ও ২৭টি নক্ষত্র নিয়ে গণনা করা হয়ে থাকে, তবে এর বাইরেও আরো অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রত্যেকটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে, তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

বিজ্ঞাপন

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি সেসব জানা যায়। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে-

মেষ রাশি

শিক্ষার্থীদের পরীক্ষার কথা মাথায় রেখে ভালো প্রস্তুতি নেয়া প্রয়োজন। যাদের দীর্ঘদিন ধরে দাম্পত্য কলহ চলছিল তাদের অনেকের সমস্যা সমাধানের পথে। বিচ্ছেদের সম্মূখীন হওয়া ব্যক্তিরা সাবধানে জীবনের পথ চলুন নতুবা বিপদের সম্মুখীন হতে পারেন, সামান্য ভুল বড় বিপদের কারণ হতে পারে। লোভ লালসা ত্যাগ করে সঠিকভাবে কাজে মনোযোগ বাড়ান।

বৃষ রাশি

ব্যবসায়িক উদ্দেশে ভ্রমণ শুভ হতে পারে। সন্তানের কোন অপকর্ম আপনার দুঃখের কারণ হতে পারে। প্রয়োজনীয় ক্ষেত্রে ভাইবোনের উপকারের মাধ্যমে নিজেকে আরো এক ধাপ এগিয়ে নিয়ে যেতে সক্ষম হবেন। কাজে সুনাম, যশ ও খ্যাতি বাড়তে পারে। আপনার মজুদ জিনিসপত্রের দাম বাড়তে পারে।

মিথুন রাশি

যারা কেমিক্যাল ব্যবসার সাথে জড়িত তারা অধিক লাভবান হতে পারেন তবে কিছু পাওনা আটকে থাকবে। সাংবাদিকতা পেশার সাথে জড়িত ব্যক্তিদের সুনাম বাড়তে পারে। আজ পশ্চিমদিক থেকে আসা কোনো সুখবর আপনার জীবনকে বদলে দিতে পারে। স্কুলপড়ুয়া শিক্ষার্থীরা সোশ্যাল মিডিয়াতে মন না দিয়ে বইপুস্তকে বেশি সময় ও মন দিলে ভাল হবে।

কর্কট রাশি

গোপন শত্রু বাড়তে পারে, মুখের ভাষায় মধুরতা আনুন, সুবিধা পাবেন। বিশেষ কোন রোগের কারনে অপারেশন হওয়ার সম্ভাবনা আছে। প্রেমিক-প্রেমিকাদের জন্য দিনটা অনুকূলেই থাকবে। রাত জেগে প্রেমালাপ আপনার স্বাস্থ্যের ক্ষতির কারণ হতে পারে। পিতা-মাতার স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখুন। ভবিষ্যতে তীর্থযাত্রা বা হজযাত্রার জন্য মানসিক প্রস্তুতি গ্রহণ করতে পারেন।

সিংহ রাশি

কর্মক্ষেত্রে দীর্ঘদিনের স্বপ্ন পুরণের সময় চলে এসেছে, আর কয়েকটা দিন অপেক্ষা করুন, মন দিয়ে কাজ করুন। বিবাহ বিচ্ছেদ হয়েছে এমন নারী/পুরুষ নতুন প্রেমের ক্ষেত্রে সচেতন থাকুন, নয়তো জীবনে আবারো হোঁচট খাওয়ার সম্ভাবনা আছে। হোমিও এবং আয়ুর্বেদিক চিকিৎসকদের জন্য দিনটা শুভ কিন্তু এ্যালোপ্যাথিক চিকিৎসকদের জন্য দিনটা শুভ নয়।

কন্যা রাশি

আজ কাউকে টাকাপয়সা ধার দেওয়া ঠিক হবে না। পাওনা টাকা ফেরত পেতে পারেন আজ। সঞ্চিত অর্থ আরো বাড়ার সম্ভাবনা আছে। বাড়িতে কোনো ভালো কাজ হতে পারে। খেলোয়াড়, অভিনেতা-অভিনেত্রীদের জন্য দিনটা শুভ।

তুলা রাশি

পরিবারে বা আত্মীয়স্বজনদের সাথে ভুল বোঝাবুঝির অবসান হতে পারে। ফটোগ্রাফারদের জন্য দিনটা শুভ ও কাজের মাধ্যমে সুনাম বাড়ার সম্ভাবনাও আছে। অতিরিক্ত রাগ বা অহংকার দুঃখের কারণ হতে পারে। অন্যের ভুল ধরা বাদ দিয়ে, নিজের ভুলগুলোকে সংশোধন করে নিজের জীবনকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টায় সচেষ্ট থাকুন।

বৃশ্চিক রাশি

নিজের ভুলের জন্য সংসারে অশান্তি আসতে পারে। কর্মক্ষেত্রে শত্রুরা আপনাকে ক্ষতি করতে পারবে না, তাই সেটা নিয়ে দুশ্চিন্তা করবেন না। চাকরীজীবীদের জন্য দিনটা ভালো হলেও বিভিন্ন বাহিনীতে কর্মরত ব্যক্তিদের ক্ষেত্রে দিনটা তেমন ভালো যাবে না। স্কুল পড়ুয়া শিক্ষার্থীরা প্রেমের প্রস্তাব পেলে তাতে আজ সাড়া দেয়া ঠিক হবে না।

ধনু রাশি

চোখ কান খোলা রেখে কাজ করুন। চারপাশের মানুষের সাথে সময়টা আনন্দেই কাটবে আপনার। যানবাহনে চলাচলে সতর্ক থাকুন। অতিরিক্ত অর্থব্যয়জনিত কারণে আপনি কিছুটা চিন্তিত থাকবেন। নতু্ন পরিচয়ে কাউকে বেশি বিশ্বাস করা ঠিক হবে না। প্রেম ও বিনোদন শুভ।

মকর রাশি

বিভিন্ন খাতে অনেক বেশি খরচ বাড়ার কারণে সংসারে টানাপোড়েন বাড়তে পারে। কাজেই অর্থের হিসাব ভালো করে রাখুন। আর মনে রাখবেন, দুর্দিনে সবাই আপনার শত্রু না কিন্তু আপনাকে ঘিরে সব ঘটনাই আপনার জন্য শিক্ষা।

কুম্ভ রাশি

কর্মসংক্রান্ত কোনো ঘটনা বা সুখবরে শুধু আপনিই নন, আপনার পরিবারের সবাই অনেক আনন্দিত হতে পারেন আর মনে হতে পারে এই সুখবরটির জন্যই যেন আপনি অধীর আগ্রহে চাতক পাখির মতো অপেক্ষা করছিলেন। হিসাবরক্ষকদের জন্য দিনটা একটু চাপে কাটবে। আয় হওয়ার সম্ভাবনা প্রবল।

মীন রাশি

বেকারদের জীবনে কিছুটা আশার সঞ্চার হতে পারে। অংশীদারি ব্যবসায় অংশীদারিত্ব বা ভাগাভাগি নিয়ে সমস্যা দেখা দিতে পারে। মালিকদের উচিৎ হবে যোগ্যতার ভিত্তিতে বেতন বাড়ানো বা প্রমোশনের ব্যবস্থা করা। গৃহিণীরা আগুন ও বিদ্যুৎ ব্যবহারে সতর্ক থাকুন।

সারাবাংলা/ এসবিডিই/টিসি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন