বিজ্ঞাপন

সৌরভকে আইসিসি সভাপতি দেখতে চান স্মিথও

May 22, 2020 | 11:45 am

স্পোর্টস ডেস্ক

ক’দিন আগে ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ডেভিড গাওয়ার আইসিসির পরবর্তী সভাপতি হিসেবে সৌরভ গাঙ্গুলিকে দেখতে চান বলে জানিয়েছিলেন। বলেছিলেন, আইসিসি বস হওয়ার জন্য বিসিসিআই প্রধান ও ভারতের সাবেক অধিনায়ক যথেষ্ট যোগ্য। এবার দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের (সিএসএ) পরিচালক ও সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথও ঠিক একই মনোভাব পোষণ করলেন।

বিজ্ঞাপন

স্মিথ মনে করছেন, করোনাভাইরাস পরবর্তী সময়ে এমন একজনকে আইসিসির প্রধান নির্বাচন করা উচিত যিনি শক্ত হাতে কঠিন অবস্থা থেকে ক্রিকেটকে পুনর্জাগরণ করবেন। আর এর জন্য সৌরভই আসল লোক।

দক্ষিণ আফ্রিকার ক্রিকেট পরিচালক বলেন, ‘সঠিক ব্যক্তির আইসিসি প্রধান হওয়াটা খুবই গুরুত্বপূর্ণ। কোভিড-১৯ পরবর্তী সময়ে ক্রিকেটের জন্য দৃঢ় নেতৃত্বের প্রয়োজন। আধুনিক ক্রিকেটের নেতৃত্বগুণসম্পন্ন কাউকে এই পদে নিয়ে আসার এখনই উপযুক্ত সময়।’

বিজ্ঞাপন

স্মিথ বলেন, ‘আমাদের জায়গা থেকে আইসিসির সভাপতি পদে সৌরভ গাঙ্গুলির মতো ক্রিকেটের কাউকে দেখতে ভালোই লাগবে। এটা খেলাটার জন্যই ভালো হবে। সে খেলাটা বোঝে। সর্বোচ্চ পর্যায়ে অনেকদিন খেলেছে। তার নেতৃত্বটা সবচেয়ে কাজে লাগবে।’

আইসিসির বর্তমান সভাপতি শশাঙ্ক মনোহরের দায়িত্বের মেয়াদ শেষ হচ্ছে চলতি মাসেই। নতুন করে আইসিসির দায়িত্ব নেওয়ার কোন ইচ্ছা নেই— সেটা গত ডিসেম্বরেই জানিয়েছিলেন ভারতীয় এই আইনজীবী। অবশ্য করেনাা পরিস্থিতির জন্য মনোহরের মেয়াদ দুই মাস বাড়তে পারে বলেও শোনা যাচ্ছে।

ভারতের অন্যতম সফল অধিনায়ক সৌরভ গাঙ্গুলি ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের সভাপতি হিসেবে পাঁচ বছর দায়িত্ব পালন করার পর গত বছরের অক্টোবরে ১০ মাসের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের দায়িত্ব নিয়েছেন। ভারতীয় গণমাধ্যমে খবর, বিসিসিআইয়ে সৌরভে মেয়াদ আরও বাড়ছে। এর মধ্যেই আইসিসি সভাপতি হিসেবে কলকাতা মহারাজের নাম আলোচনায় উঠে এলো।

সারাবাংলা/এসএইচএস/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন