বিজ্ঞাপন

মমতাকে ফোনে সহমর্মিতা জানালেন প্রধানমন্ত্রী

May 22, 2020 | 12:48 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করে প্রবল ঘূর্ণিঝড় আম্পানের ক্ষয়ক্ষতির খোঁজখবর নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি মুখ্যমন্ত্রী মমতাকে সহমর্মিতাও জানিয়েছেন।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেসউইংস থেকে জানানো হয়েছে, শুক্রবার (২২ মে) সকালে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে ফোন দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, প্রধানমন্ত্রী আজ (শুক্রবার) সকাল ১১টা ১০ মিনিটে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে টেলিফোন করেন এবং পশ্চিমবঙ্গে আঘাত হানা সাইক্লোনে ক্ষয়-ক্ষতির বিষয়ে তার কাছে জানতে চান।

প্রধানমন্ত্রী সাইক্লোনে জান-মালের ক্ষয়-ক্ষতিতে মমতা বন্দোপাধ্যায়ের প্রতি সমবেদনা জানান এবং অচিরেই রাজ্য সরকার এই ক্ষতি পুষিয়ে উঠতে সমর্থ হবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

বিজ্ঞাপন

ইহসানুল করিম আরও বলেন, সমবেদনা জানানোয় মমতা বন্দোপাধ্যায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

এর আগে, বুধবার (২০ মে) বিকেলে ঘূর্ণিঝড় আম্পান আঘান হানে পশ্চিমবঙ্গের দীঘা ও সাগরদ্বীপ উপকূলে। এরপর রাজধানী কলকাতাসহ গোটা রাজ্যেই ধ্বংসলীলা চালায় আম্পান।

বুধবার রাতে বাংলাদেশেও আম্পানের একাংশ প্রবেশ করে। খুলনা-সাতক্ষীরা দিয়ে ঢুকে ঝড়টি বৃষ্টি ঝরাতে ঝরাতে রাজশাহী অঞ্চল দিয়ে রংপুর-দিনাজপুরে নিম্নচাপ হয়ে বেরিয়ে যায়। এর আগে উপকূলীয় জেলাগুলোতে বেশ ক্ষয়ক্ষতি হয়েছে আম্পানের কারণে। তবে পশ্চিমবঙ্গের জেলাগুলোকে ক্ষয়ক্ষতির মাত্রা ছিল অনেক বেশি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগহিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের ৪ নির্দেশনাঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরকল্পনা চাকমা অপহরণ মামলা ২৮ বছর পর খারিজব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাস সব খবর...
বিজ্ঞাপন