বিজ্ঞাপন

চিকিৎসকরা বেতন-বোনাস না পাওয়ায় রিট

May 22, 2020 | 2:58 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতিতে চিকিৎসকদের ঈদ বোনাস না দিয়ে বরং অনেকের বেতন কেটে নিচ্ছে বেসরকারি মেডিক্যাল কলেজ হাসপাতাল ও ক্লিনিক। একে শ্রম আইন পরিপন্থী ও প্রাইভেট মেডিক্যাল কলেজ হাসপাতালের অনুমোদনের শর্তবিরোধী উল্লেখ করে ভার্চুয়াল কোর্টে রিট দায়ের করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৯ মে) ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস অ্যান্ড রেসপন্সিবিলিটিজের (এফডিএসআর) পক্ষে রিটটি করেছেন আইনজীবী অ্যাডভোকেট ইয়াদিয়া জামান।

রিট আবেদনে চিকিৎসকদের পূর্ণ বেতন বোনাস না দেওয়া হাসপাতাল ও ক্লিনিকের লাইসেন্স বাতিলসহ তাদের বিরুদ্ধে কেন আইনি ব্যবস্থা নেওয়া হবে না, তা জানতে চাওয়া হয়।

বিজ্ঞাপন

এফডিএসআরের পক্ষে এই রিটে আবেদনকারী হলেন সংগঠনের উপদেষ্টা ডা. আব্দুন নুর তুষার, মহাসচিব ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন ও যুগ্ম-মহাসচিব ডা. রাহাত আনোয়ার চৌধুরী।

সংগঠনটির মহাসচিব ডা. শেখ আবদুল্লাহ আল মামুন সারাবাংলাকে বলেন, বৈশ্বিক কোভিড-১৯ মহামারিতে এই চিকিৎসকরাই প্রথম সারির যোদ্ধা হিসেবে যুদ্ধ করে যাচ্ছে। বোনাস না দেওয়া বা বেতন কেটে নেওয়ার মতো ঘটনা তাদের মনোবল ভেঙে দিচ্ছে এবং হতাশ করছে। এমন অবস্থায় এটা কাম্য নয়। আর তাই আমরা দ্রুত এর সমাধান আশা করছি।

এর আগে, গত ৪ মে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতিতে বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের (বিপিএমসিএ) সদস্যভুক্ত মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষক, চিকিৎসক ও কর্মচারীরা পূর্ণ বেতন পাবেন বলে সিদ্ধান্ত জানানো হয়। এই সিদ্ধান্তের পরও অনেক বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালেই চিকিৎসকরা পূর্ণ বেতন পাননি বলে অভিযোগ করেছেন।

সারাবাংলা/এসবি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন