বিজ্ঞাপন

কলকাতা থেকে ফিরলেন আটকে পড়া ৭৪ বাংলাদেশি

May 22, 2020 | 5:28 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ভারতের কলকাতায় আটকা পড়া ৭৪ বাংলাদেশি দেশে ফিরেছেন বলে জানা গেছে। শুক্রবার (২২ মে) বিকেলে বাংলাদেশ বিমানের একটি চাটার্ড ফ্লাইটে তারা দেশে আসেন।

বিজ্ঞাপন

বাংলাদেশ বিমানের ডিজিএম তাহেরা খন্দকার সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বাংলাদেশ বিমানের একটি চাটার্ড ফ্লাইট বিকেল ৪টায় ৭৪ বাংলাদেশি নাগরিক নিয়ে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। তাদের সবাইকে হোম কোয়ারেনটাইনে থাকতে বলা হয়েছে। এরা সবাই ভারতে আটকে পড়েছিলেন।

এর আগে, গত ১৬ মে মালদ্বীপে আটকে পড়া ৩৫৩ বাংলাদেশি নাগরিক দেশে ফেরেন। এর আগে ১২ মে মুম্বাই থেকে আসে ৮৮ বাংলাদেশি। তার আগে ৫ মে বিকেলে দিল্লী থেকে ফেরেন ১৩০ বাংলাদেশি। তারও আগে ৩ মে সন্ধ্যায় মুম্বাইতে আটকে পড়া ১৫২ বাংলাদেশি দেশে ফেরেন। আর সেদিন বিকেলে কলকাতা থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কলকাতা টু ঢাকা একটি বিশেষ ফ্লাইটে ৫৯ বাংলাদেশিকে দেশে ফেরেন।

বিজ্ঞাপন

এছাড়া ২ মে ভারতের দিল্লীতে আটকা পড়া ১৫১ বাংলাদেশি দেশে ফেরেন।

উল্লেখ্য, বাংলাদেশ বিমানের অভ্যন্তরীণ এবং আন্তর্জাতিক সব ফ্লাইট ৩০ মে অবধি বন্ধ রয়েছে। আর গত ২৬ মার্চ থেকে বাংলাদেশে করোনাভাইরাসের কারণে লকডাউন চলছে। সাথে সাথে বন্ধ হয়ে যায় আকাশ পথে যোগাযোগ ব্যবস্থাও। ফলে বর্হিবিশ্বে বাংলাদেশিরাও আটকা পড়েন। এরপর তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ সরকারের আন্তরিকতায় তাদের দেশে ফিরিয়ে আনা হচ্ছে।

সারাবাংলা/এসজে/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন