বিজ্ঞাপন

দুস্থদের পাশে নজরুল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা

May 22, 2020 | 10:07 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: বৈশ্বিক করোনা সংকটকালীন উদ্ভূত পরিস্থিতিতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা, কর্মীদের সমন্বয়ে গঠিত সাবেক ছাত্রলীগ ওয়েলফেয়ার ফান্ড: জাককানইবি শাখা এর পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের ৭৫ জন মেধাবী অসচ্ছল শিক্ষার্থীদের মাঝে আর্থিক সহায়তা এবং বিশ্ববিদ্যালয় এলাকায় অর্ধ-শতাধিক অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

বিজ্ঞাপন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ উক্ত প্রতিষ্ঠানের একাডেমিক যাত্রার শুরু থেকেই রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক অঙ্গনে সকল সময় ইতিবাচক ভূমিকা পালন করে আসছে।

তারই ধারাবাহিকতায় বৈশ্বিক মহামারী কোভিড -১৯ এর প্রাদুর্ভাবের কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকটকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা-কর্মীরা তাঁদের মানবিক দায়বদ্ধতা থেকে স্বতঃস্ফূর্তভাবে বিশ্ববিদ্যালয়ের মেধাবী ও আর্থিকভাবে পিছিয়ে থাকা ৭৫ জন শিক্ষার্থীর মাঝে নগদ অর্থ সহায়তা দেয়। একইসঙ্গে বিশ্ববিদ্যালয় এলাকার ৫০টি অসহায় ও দুস্থ পরিবারের মাঝে মানবিক সাহায্যে ও সহযোগিতার অংশ হিসেবে ঈদসামগ্রী বিতরণ করে।

বিজ্ঞাপন

জাককানইবি শাখা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের সাবেক নেতৃবৃন্দের স্বতঃস্ফূর্ত আর্থিক অনুদানে এই মানবিক সহায়তা কার্যক্রমটি সম্পন্ন হয়েছে। এ ক্ষেত্রে সাবেক ছাত্রলীগ নেতারা মনে করেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সকল মানবিক উদ্যোগে সাবেক ছাত্রলীগ নেতারা অগ্রণী ভূমিকা পালন করবে এবং দেশ ও জাতির প্রতিটি প্রয়োজনে দেশরত্ন শেখ হাসিনার নির্দেশ বাস্তবায়ন করার মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের শোষণমুক্ত সোনার বাংলা বিনির্মাণের পদাতিক যোদ্ধা হিসাবে আজীবন সংগ্রাম অব্যাহত রাখবে।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন