বিজ্ঞাপন

সহকর্মীদের মাধ্যমে ঈদ উপহার দিলেন করোনায় আক্রান্ত র‌্যাব অফিসার

May 22, 2020 | 11:41 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৪) অধিনায়ক অ্যাডিশনাল ডিআইজি মো. মোজাম্মেল হক করোনাভাইরাসে আক্রান্ত। নিজের এমন শারীরিক অবস্থা সত্ত্বেও র‌্যাব কর্মকর্তা তার মানবিক দায়িত্ব পালন করতে ভোলেননি। করোনাভাইরাসের কারণে নিজে যেতে না পারলেও দুই সহকর্মীর মাধ্যমে শতাধিক দুস্থ মানুষের মাঝে বিতরণ করেছেন ঈদ উপহার।

বিজ্ঞাপন

মানিকগঞ্জ জেলার সাটুরিয়া উপজেলার বাছট বৈলতলা মোকদমপাড়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার শিশু এবং পাশের গ্রামের দুঃস্থ মানুষদের জন্য তার পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

শুক্রবার (২১ মে) বিকেলে ঈদ সামগ্রী বিতরণ করেন র‌্যাব-৪ এর সিপিসি-২ কোম্পানী কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দিন আহম্মেদ এবং স্কোয়াড কমান্ডার সিনিয়র এএসপি উনু মং।

বিজ্ঞাপন

এ বিষয়ে র‌্যা-৪ অধিনায়ক অ্যাডিশনাল ডিআইজি মো. মোজাম্মেল হক টেলিফোনে বলেন, ‘গত দুইমাস পনের দিন প্রতিনিয়ত মাঠে ময়দানে, রাস্তাঘাটে সরেজমিনে উপস্থিত থেকে করোনা প্রতিরোধে গণসচেতনতামূলক কার্যক্রমের পাশাপাশি অসহায় মানুষের পাশে ত্রাণসামগ্রী নিয়ে দাঁড়িয়েছিলাম।’

‘আজকেও বাছট বৈলতলা মোকদমপাড়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার শিশু এবং পাশের গ্রামগুলোর দুঃস্থ মানুষদের মাঝে ঈদের উপহার দেওয়ার জন্য আমার নিজের উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু গত বুধবার রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে আমি করোনার পরীক্ষার নমুনা দিয়েছিলাম। বৃহস্পতিবার গভীর রাতে পরীক্ষার রিপোর্টে আমার করোনা পজিটিভ আসে। তাই আমি নিজে ঈদ উপহার বিতরণের জন্য যেতে না পেরে আমাদের দুইজন অফিসারসহ টিম পাঠিয়েছিলাম।’

তিনি এই প্রতিবেদকের এক প্রশ্নের উত্তরে বলেন, ‘সম্পূর্ণ সুস্থ হয়ে আমি আবার দ্রুতই করোনাযুদ্ধে ফ্রন্টলাইন ফাইটার হিসেবে জনগণের পাশে থেকে কাজ করতে চাই।’

এর আগে, ২৬ এপ্রিল ফেসবুক পোস্ট থেকে জেনে বাছট বৈলতলা মোকদমপাড়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার হেফজ বিভাগের সব শিশু এবং তাদের পরিবারের জন্য উপহার হিসাবে খাধ্য সামগ্রী পাঠিয়েছিলেন। তাঁর পক্ষে র‌্যাব-৪ সহকারী উপপরিচালক জাহাঙ্গীর আলম উপহার সামগ্রী মাদরাসায় এসে দিয়ে যান।

উপহার সামগ্রী হস্তান্তরের সময় সাটুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন পিন্টু, সবুজ পরিবেশ আন্দোলনের মানিকগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক রাজ্জাক হোসাইন রাজ, বাছট বৈলতলা মোকদমপাড়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার মোহতামিম হাফেজ ক্বারী আব্দুর রহমান, ক্যাশিয়ার তোফাজ্জ্বল হোসেন মেম্বার, সহ-সভাপতি শামসুর রহমান পিন্টু এবং বাছট বৈলতলা পল্লী মঙ্গল সমিতির সভাপতি আব্দুর রহমান বিশ্বাসসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ইউজে/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন