বিজ্ঞাপন

৬০০ পরিবার পেলো তামিমদের ঈদ উপহার

May 23, 2020 | 1:12 pm

স্পোর্টস ডেস্ক

ঈদ মুসলিম ধর্মাবলম্বীদের জন্য সবচেয়ে বড় আনন্দের উপলক্ষ। ধনী-গরীব সকলে এক কাতারে মিলিত হয়ে ঈদের আনন্দ ভাগাভাগি করেন মুসলমানরা। ঘরে সু-স্বাদু খাবার, গায়ে নতুন জামা- ঈদের দিন এই বিষয়গুলো নিশ্চিত করতে চায় সকলেই। কিন্তু করোনাভাইসের কারণে এবারের ঈদ অনেকটাই পানসে।

বিজ্ঞাপন

অসহায় হয়ে পড়েছে নিম্ন আয়ের মানুষরা। করোনায় দিন এনে দিন খাওয়া মানুষদের আয়ের উৎস বন্ধ হয়ে পড়েছে অনেক আগেই। ফলে নতুন জামা তো দূরের কথা ঈদের দিনে ভালো খাবারের ব্যবস্থা করাটাও অসম্ভব হয়ে পড়েছে অনেকের জন্য। এমন বিপদে পড়া ৬শ’র বেশি পরিবারের পাশে দাঁড়িয়েছেন জাতীয় দলের তিন ক্রিকেটার নাজমুল হোসেন অপু, তামিম ইকবাল ও মুশফিকুর রহিম।

নারায়ণগঞ্জে আর্থিকভাবে বিপদে পড়া ৬শ’র বেশি পরিবারকে ‘ঈদ বাজার’ দিয়েছেন এই তিন ক্রিকেটার। করোনায় বিপদে পড়া নারায়ণগঞ্জবাসিদের করোনাভাইরাসের জন্য শুরু থেকেই কাজ করছেন স্থানীয় ক্রিকেটার নাজমুল হোসেন অপু এবং টাইগারদের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। ‘ঈদ বাজার’ উদ্যোগে তাদের সঙ্গে যোগ দিয়েছেন মুশফিকুর রহিমও।

বিজ্ঞাপন

সম্প্রতি দেশের হয়ে নিজের প্রথম ডাবল সেঞ্চুরি করা ব্যাটটি নিলামে বিক্রি করেছেন মুশফিকুর রহিম। বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৭ লাখ টাকায় মুশফিকের ব্যাটটি কিনেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদির ‘শহিদ আফ্রিদি ফাউন্ডেশন’। সেই অর্থ থেকে ‘ঈদ বাজারে’র জন্য এক লাখ টাকা দিয়েছেন মুশফিক।

সারাবাংলা ডটনেটকে বিষয়টি জানিয়েছেন নাজমুল হোসেন অপু। তিনি বলেন, ‘মুশফিক নিলামে বিক্রি করা ব্যাটের টাকা থেকে এক লাখ টাকা দিয়েছে। বাকিটা আমি ও তামিম ভাই মিলে আমরা ঈদ উপহার দিলাম নারায়ণগঞ্জের ৬শ ৩৫ পরিবারকে। তবে নারায়ণগঞ্জের বাইরে গজারিয়ায়ও ঈদ উপহার দিয়েছি।’

সারাবাংলা/এসএইচএস/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন