বিজ্ঞাপন

আজকের রাশিফল: ২৩ মে ২০২০

May 23, 2020 | 1:33 pm

শ্রী রূপণ ধর

বিজ্ঞাপন

জ্যোতিষশাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক/জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষশাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় করে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এদের নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রত্যেকটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ, সেকারণে প্রত্যেকটি রাশির ফল ভিন্ন হয়ে থাকে।

বিজ্ঞাপন

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২টি রাশি, ৯টি গ্রহ ও ২৭টি নক্ষত্র নিয়ে গণনা করা হয়ে থাকে, তবে এর বাইরেও আরো অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রত্যেকটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে, তথাপি উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজ শনিবার (২৩ মে) পাঠক আপনাকে যে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে সেসব জানার চেষ্টায় থাকতে হবে। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে-

মেষ রাশি

কিছু সুযোগ আসবে আর তা কাজে লাগানো আপনার নিজস্ব ক্ষমতার উপর নির্ভর করে। আর্থিক ক্ষেত্রে উন্নতি আপনার পক্ষে জরুরী কেনাকাটা করা সুবিধাজনক করবে। নিকট আত্মীয় আপনাকে ঈর্ষান্বিত ও উত্যক্ত করতে পারে। এমন হলে আপনি তাকে বোঝান যে আপনি কী অনুভব করছেন। আপনার প্রেমিক/প্রেমিকার থেকে সরে থাকা অত্যন্ত কঠিন হবে। আপনার দক্ষতা প্রদর্শনের সুযোগ আজ আপনার সাথেই থাকবে।

বৃষ রাশি

আপনার মেজাজ-মর্জি ঠাণ্ডা রেখে কাজ করতে হবে, জীবনে আসা ভালো সুযোগগুলো ধরে রাখতে হবে। আপনাকে আরো বাস্তববাদী হতে হবে এবং আপনার সৃজনশীলতা প্রকাশের জন্য অপেক্ষা করতে হবে। পূর্বের অনেক ধারনা পরিবর্তন করে অনেক পরিকল্পনাকেই আজ আপনি বাস্তবে রুপ দিতে পারবেন। আপনার আধ্যাত্মিক শক্তির প্রভাব আগের তুলনায় কিছুটা বাড়বে।

মিথুন রাশি

আগে শেষ হওয়া অংশীদারিত্ব বা প্রেম বিরক্তির কারণ হতে পারে। তবে শান্তি ও সম্প্রীতির জন্য আপনার বর্তমান প্রেমকেই প্রাধান্য দিয়ে এগিয়ে যাওয়া উচিত হবে। বিবাহিত দম্পতিরা আজ তাদের নিজ নিজ স্বামী/স্ত্রীর সাথে রোমান্টিক ভাব এবং একে অপরের প্রতি সম্প্রীতিমূলক সম্পর্ক বজায় রাখুন। নতুন উদ্যোগ ব্যবসা সম্প্রসারণের জন্য সুপ্রসন্ন।

কর্কট রাশি

অবিলম্বে সিদ্ধান্ত গ্রহণ করা উচিত এবং সব সন্দেহ দূরে রাখা উচিত হবে। যে কোন কাজ শুরু করার আগে খুঁটিনাটি বিষয়গুলো ভালো করে যাচাই করে নিন। যে প্রকল্প বা কাজগুলোকে আপনি সুসমাপ্ত করতে পারবেন সেগুলোর শুভ সুচনা করুন। পুরাতন কয়েকটি সম্পর্কও আজ সমাপ্ত হবে। বাণিজ্যিক পরিচিতি বাড়বে। যারা আগে থেকেই সম্পর্কের মধ্যে আছেন তাদের জন্য এবং নতুন সম্পর্কের ক্ষেত্রেও ‘প্রেম-জীবন মধুর হবে’।

সিংহ রাশি

নতুন বিনিয়োগের জন্য এবং নতুন কাজে আয়-উন্নতি করার জন্য উপযুক্ত সময়। বিপদগ্রস্থ মানুষের পাশে থাকা বা সাহায্য করা উচিত হবে। আপনার স্বাস্থ্য এক বিস্ময়কর অবস্থার মধ্যে থাকবে। মানসিক সমস্যা ছোটখাট স্বাস্থ্য ব্যাঘাতের সৃষ্টি করতে পারে। আপনার জীবনীশক্তিকে রিচার্জ বা পুনরুজ্জীবিত করতে কাজের মধ্যে বিরতির প্রয়োজন।

কন্যা রাশি

আজ সকাল থেকে মন খুব ভালো থাকবে। পুরনো কোনো শত্রু নতুন করে আপনার ক্ষতি করতে পারে। বাড়িতে নতুন অতিথি নিয়ে আনন্দে সময় কাটবে। আপনার কাছের ও বিশ্বাসযোগ্য মানুষদের মধ্য থেকে একজন আপনাকে আজ ঠকাতে পারে। ন্যায্য পাওনা আদায় করতে গিয়ে অশান্তি বাড়তে পারে।

তুলা রাশি

গান বাজনার সঙ্গে জড়িতরা সামনে অগ্রসর হতে বাধার সম্মুখীন হতে পারেন। মনে সুখ-স্বাচ্ছন্দ্য ফিরে আসবে, এমনটি আশা রাখতে পারেন। বিপদে আত্মরক্ষা নিজেকেই করতে হবে। ব্যবসায় কোনো কারণে বাড়তি খরচ হতে পারে। পায়ের নীচে আঘাত লাগতে পারে। আজ ব্যক্তিগত খরচ বাড়তে পাবে, তাই হিসাব করে খরচ করুন। সন্তানের ব্যাপারে উদ্বিগ্ন থাকতে হতে পারে।

বৃশ্চিক রাশি

সাংসারিক দায়িত্বগুলো তাড়াতাড়ি সেরে ফেলুন। আজ নিয়মিত কাজে বাধা আসতে পারে। কোনো প্রভাবশালী ব্যক্তির কারণে আপনার মান-সম্মান বাড়বে। কোনো বাধার সামনে পড়তে হতে পারে আপনাকে। স্বামী/স্ত্রী'র সাথে বিবাদের জন্য মানসিক চাপ বাড়বে। ব্যবসায় সচেতনতা বাড়াতে হবে। গঠনমূলক কাজের চিন্তা ও নতুন পরিকল্পনা সফল হতে পারে।

ধনু রাশি

আজ আপনার স্বামী/স্ত্রী এমন কিছু একটা করবে, যা দেখে আপনি অবাক হয়ে যাবেন। নিজের কাজের উপর নিজেরই গর্ব হবে। জ্বর ও শারীরিক জ্বালা-পোড়ায় ভোগান্তির আশঙ্কা আছে। সৃজনশীল কাজের সাথে জড়িতদের ক্ষেত্রে অত্যন্ত ভালো কিছু একটা করার সম্ভাবনা আছে। ভালো উদ্যোগ ও সৃজনশীল কাজের জন্য সম্মনিত হতে পারেন। আর্থিকভাবে এটি একটি চমৎকার দিন হবে আপনার।

মকর রাশি

স্বামী/স্ত্রী'র উৎসাহে ব্যবসায় নতুন কোনো উন্নতির আশা রাখতে পারেন। প্রেমে জটিলতা বেড়ে যেতে পারে। আজ নিজের সাথে কারোর অপ্রত্যাশিত ব্যবহারের জন্য মানসিক কষ্ট হতে পারে। প্রতিবেশীর সঙ্গে বিবাদ আইনি ঝামেলা বাড়তে পারে। বেশি কথা বলা ক্ষতির কারণ হতে পারে। অতিরিক্ত পরিশ্রমের ফলে শারীরিক দুর্বলতা আসতে পারে। আজ কোনো কারনে মনে খুব ভয় কাজ করবে।

কুম্ভ রাশি

নিজের সিদ্ধান্ত আজ কার্যকর হবে না। প্রতিবেশীর সাথে সামাজিক আলোচনা ভালো ফল দিতে পারে। কাউকে বিশ্বাস করলে ঠকতে হতে পারে। আজ সব কাজের জন্য একটু ধৈর্য ধরতে হবে। পরিবারের সাথে কোথাও ভ্রমণের পরিকল্পনা থাকলে তা বাদ দিন। চিকিৎসা বিষয়ক খরচ বাড়বে। স্বামী/স্ত্রী'র সাথে বিবাদ এড়িয়ে চলুন। শিক্ষার্থীদের জন্য খুব ভালো খবর অপেক্ষা করছে। অনিচ্ছাকৃতভাবে কোনো কাজ ফেলে রাখবেন না।

মীন রাশি

ব্যবসায় চাপ বাড়বে। ব্যবসা ভালো চললেও সঞ্চয় ভাগ্য খুব একটা ভালো না। আপনার আলোচনায় মানুষ সন্তুষ্ট হবে। আজ আপনাকে কোনো প্রভাবশালী ব্যক্তির বশ্যতা স্বীকার করতে হতে পারে। শত্রু পক্ষের সঙ্গে আপস করে নিজের কাজ উদ্ধার করুণ। অপ্রয়োজনীয় বিষয় এড়িয়ে চলুন। ঋণ থেকে মুক্তির ব্যাপারে বন্ধুদের সাথে আলোচনা করতে পারেন। কাজে ভুল হওয়ার আশঙ্কা আছে।

সারাবাংলা/এসবিডিই/ টিসি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন