বিজ্ঞাপন

‘সাকিব-তামিম-মাশরাফি ভাইদের মতো খেলাই আমার স্বপ্ন’

May 23, 2020 | 2:08 pm

স্পোর্টস ডেস্ক

এক যুগেরও বেশি সময় ধরে লাল-সবুজের জার্সি গায়ে দেশকে প্রতিনিধিত্ব করে আসছেন মাশরাফি বিন মুর্ত্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিমরা। আর তাই তো দেশের কোটি কোটি যুবকের আইডল তারাই। জাতীয় ক্রিকেট দলে তারা লম্বা সময় ধরে যেভাবে খেলে আসছেন ঠিক এভাবেই খেলার ইচ্ছা এনামুল হক বিজয়ের। ডিজিটাল প্লাটফর্ম র‍্যাবিটহোলের আয়োজন 'ক্রিকাড্ডা'য় যুক্ত হয়ে এমনটাই বললেন জাতীয় দলের ডানহাতি ওপেনার এনামুল হক বিজয়।

বিজ্ঞাপন

করোনাভাইরাসের ক্রিকেটহীন সময়ে ক্রীড়াসাংবাদিক তায়িব অনন্তের উপস্থাপনায় দেশের জনপ্রিয় অনলাইন প্লাটফর্ম র‌্যাবিটহোলবিডি'তে আয়োজিত হচ্ছে ক্রিকেটার্স গসিপ শো ‘গাজী গ্রুপ ক্রিকেটার্স প্রেজেন্টস-ক্রিকাড্ডা উইথ অনন্ত’। দেশের জনপ্রিয় ক্রিকেটারদের নিয়ে নিয়মিত চলছে এই আয়োজন। ‘ক্রিকাড্ডা'র ৮ম এপিসোডে যুক্ত হয়েছিলেন এনামুল হক বিজয়। সেখানেই এমনটা জানান তিনি।

জাতীয় দলে সুযোগ পেয়ে সোনার ডিম পাড়া হাঁসের মতো লুফে নিয়েছিলেন বিজয়। দুর্দান্ত পারফর্ম করে অল্প সময়ের মধ্যেই বনে গিয়েছিলেন দর্শকপ্রিয়। তবে কালটা হয়ে দাঁড়ায় ২০১৫ সালে অস্ট্রেলিয়া বিশ্বকাপে কাঁধে পাওয়া চোটটা। এই চোটের ফলে বিশ্বকাপ থেকে ছিটকে তো যাননি, এরপর থেকে জাতীয় দলেই আর নিয়মিত হতে পারেননি তরুণ এই ওপেনার।

বিজ্ঞাপন

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করে নজর কেড়েছিলেন সবার, আর তারপর থেকেই তাকে নিয়ে যত জল্পনা কল্পনা তামিম ইকবালের ওপেনিংয়ের সঙ্গী হবেন তিনি। তবে শুরুটা বেশ করলেও এখন সৌম্য লিটনদের ভিড়ে সুযোগটা হয়ে ওঠে না। তবে বেশ কয়েকবার সুযোগ পেলেও জাতীয় দলের হয়ে নিজেকে মেলে ধরতে ব্যর্থ।

উপস্থাপকের প্রশ্ন তবে কি এখন জাতীয় দলে সুযোগ করে নেওয়াটাই আপনার লক্ষ্য? জবাবে বিজয় বলেন, 'না! জাতীয় দলে ঢোকাটা আমার লক্ষ্য নয়। আমার লক্ষ্যটা আরও বড়। জাতীয় দলে ঢুকে যেন আমি লম্বা সময় ধরে দেশকে আমার সবটুকু উজাড় করে দিতে পারি। আমার লক্ষ্য জাতীয় দলের হয়ে বিশ্বক্রিকেটে আধিপত্য ধরে রেখে খেলা।

বিজয় আরও বলেন, 'সাকিব ভাই, মুশফিক ভাই, তামিম ভাই, রিয়াদ ভাই এবং মাশরাফি ভাইরা যেমন টানা এত বছর দেশকে প্রতিনিধিত্ব করছে আমার লক্ষ্যটাও ঠিক এমনই। দেখেন জাতীয় দলে অনেকে আসছে আবার যাচ্ছে কিন্তু তাদের মতো কয়জন ৫/১০/১৫ বছর ধরে টানা সার্ভিস দিয়ে যাচ্ছে? তো আমার লক্ষ্য হচ্ছে তাদের মতো টানা বাংলাদেশকে সার্ভিস দিয়ে যাওয়া।'

জাতীয় দলের ক্রিকেটার, বিভিন্ন বয়সভিত্তিক দলের সদস্য ও ক্রিকেট ব্যক্তিত্বদের নিয়ে এই আয়োজনটি প্রচারিত হয় রাত সাড়ে ১১ টায় র‍্যাবিটহোলবিডি ফেসবুক পেইজে (facebook.com/rabbitholebd) এবং র‍্যাবিটহোলবিডি স্পোর্টস ইউটিউব চ্যানেলে (Rabbitholebd Youtube Channel)।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন