বিজ্ঞাপন

করোনায় মোকাবিলায় বাঞ্ছারামপুরে শিক্ষার্থীদের উদ্যোগ

May 23, 2020 | 8:34 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ব্রাহ্মণবাড়িয়া: মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরুতেই নতুন স্বেচ্ছাসেবী সংগঠনের সূচনা হয় ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলায়। শতবর্ষী রূপসদী বৃন্দাবন উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা মিলে চালু করে স্বেচ্ছাসেবী সংগঠন রূপসদী বৃন্দাবন উচ্চ বিদ্যালয় শিক্ষার্থী পরিবার।

বিজ্ঞাপন

করোনাভাইরাস বিষয়ে মানুষকে সচেতন করার মাধ্যমে শুরু হয় সংগঠনটির কার্যক্রম। নিয়মিত চলতে থাকে মাইকিং ও লিফলেট বিতরণ। পাশাপাশি শুরু হয় ত্রাণ কার্যক্রম। রূপসদী ইউনিয়নসহ আশেপাশের এলাকায় ত্রাণ বিতরণ করা হয়। এছাড়া নিয়মিত জীবাণুনাশক ছিটানো ও বাড়িবাড়ি গিয়ে চালানো হয় সচেতনতা কার্যক্রম। এলাকার ১৮টি স্থানে মানুষের হাত ধোয়ার জন্য স্থাপন করা হয় ড্রাম, দেওয়া হয় সাবান ও স্যানিটাইজার। প্রতিটি মসজিদে বিনামূল্যে দেওয়া হয় সাবান ও স্যানিটাইজার। সচেতনতা বৃদ্ধির জন্য অনলাইনে প্রকাশ করা হয় ভিডিও।

বিজ্ঞাপন

উপজেলায় উক্ত সংগঠনের কার্যক্রম ও প্রচেষ্টায় সচেতন হতে থাকে মানুষ। এলাকাবাসী ও বাজার কমিটির সহায়তায় রূপসদী ইউনিয়ন, ভেলানগর ও আশেপাশের ছয়টি বাজার স্থানান্তর ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সফল হয় রূপসদী বৃন্দাবন উচ্চ বিদ্যালয় শিক্ষার্থী পরিবার। প্রতিটি দোকানকে বাঁশ ও দড়ি দিয়ে নিরাপদ দূরত্বে স্থানান্তর করা হয়। সামাজিক দূরত্ব বজায় রাখতে বৃত্ত অঙ্কন করে দেয়া হয় এলাকার সকল দোকানে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন