বিজ্ঞাপন

কেন্দ্রীয় ঔষাধাগারের নতুন পরিচালক নিয়োগে আপত্তি চিকিৎসক নেতাদের

May 24, 2020 | 3:20 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের কেন্দ্রীয় ঔষাধাগারের (সিএমএসডি)রের পরিচালক পদে নতুন নিয়োগ পেয়েছেন বাংলাদেশ জাতীয় ইউনেস্কো কমিশনের ডেপুটি সেক্রেটারি জেনারেল (অতিরিক্ত সচিব) আবু হেনা মোরশেদ জামান। তবে তার এ নিয়োগ নিয়ে আপত্তি জানিয়েছেন চিকিৎসকদের দুই সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশেন (বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ)।

বিজ্ঞাপন

শনিবার (২৩ মে) এক যৌথ চিঠিতে সিএমএসডি পরিচালক পদে চিকিৎসক কর্মকর্তা নিয়োগের দাবি জানায় এই দুই সংগঠনের নেতারা। এ বিষয়ে তারা জনপ্রশাসন মন্ত্রণালয় বরাবর এ চিঠি প্রদান করেন।

চিঠিতে উল্লেখ করা হয়, বিএমএ ও স্বাচিপ জানতে পেরেছে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রশাসন ক্যাডারের একজন অতিরিক্ত সচিবকে কেন্দ্রীয় ঔষাধাগারের পরিচালক (সিএমএসডি) হিসেবে প্রেষণে নিয়োগ দেওয়া হয়েছে। বিষয়টি অত্যন্ত উদ্বেগের। কারণ প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তা স্বাস্থ্য ব্যবস্থার যাবতীয় চিকিৎসা সামগ্রী ক্রয়ের সঙ্গে কোনোভাবেই সম্পৃক্ত নন। আমাদের জানা মতে আজ পর্যন্ত উক্ত পদে চিকিৎসক কর্মকর্তা ব্যতীত কখনো কেউ  দায়িত্ব পালন করেননি। নিকট অতীতে উক্ত পদে সামরিক বাহিনীর জ্যেষ্ঠ চিকিৎসক কর্মকর্তারাই ধারাবাহিকভাবে দায়িত্ব পালন করেছেন।

বিজ্ঞাপন

চিঠিতে বলা হয়,দেশের এই ক্রান্তিলগ্নে প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তাকে এই পদে নিয়োগ কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এই আদেশ প্রত্যাহার করে পদটিতে আগের মত একজন চিকিৎসক কর্মকর্তাকে নিয়োগ দেওয়ার দাবি জানানো হয় চিঠিতে।

চিঠিতে স্বাক্ষর করেন, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী এবং স্বাচিপ সভাপতি ডা. ইকবাল আর্সনাল ও মহাসচিব ডা. এম এ আজিজ।

এর আগে শুক্রবার (২২ মে) জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে কেন্দ্রীয় ঔষধাগারের (সিএমএসডি) পরিচালক পদে নিয়োগ পান জেনারেল (অতিরিক্ত সচিব) আবু হেনা মোরশেদ জামান। সদ্য সাবেক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শহীদ উল্লাহকে সেনাবাহিনীতে ফেরাতে তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়েছে বলেও জানানো হয়।

সারাবাংলা/এসবি/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন