বিজ্ঞাপন

আজকের রাশিফল: ২৪ মে ২০২০

May 24, 2020 | 3:20 pm

শ্রী রূপণ ধর

জ্যোতিষশাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক/জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষশাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় করে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্মকুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এদের নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রত্যেকটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছে, সেকারণে প্রত্যেকটি রাশির ফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২টি রাশি, ৯টি গ্রহ ও ২৭টি নক্ষত্র নিয়ে গণনা করা হয়ে থাকে, তবে এর বাইরেও আরো অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রত্যেকটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে, তথাপি উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

গ্রহ-নক্ষত্রের বিচারে জ্যোতিষশাস্ত্র অনুসারে আজ আপনাকে যে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে সেসব জানানোর চেষ্টা করছি। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে-

বিজ্ঞাপন

মেষ রাশি

একদিকে যেমন অর্থপ্রাপ্তির সম্ভাবনা আছে তেমনি অন্যদিকে বেশি অর্থ ব্যয়ের সম্ভাবনাও আছে। পরিবার বা আত্মীয় স্বজনের কোন সদস্যের অপ্রত্যাশিত ক্ষতি আপনার মনকে বিক্ষিপ্ত করে তুলতে পারে। গোপন শত্রু বাড়তে পারে। ১৮ থেতে ২৪ বছর বয়সীদের রোমান্স শুভ।

বৃষ রাশি

বিজ্ঞাপন

আয় কমে যাওয়ার সম্ভাবনা আছে, তাই হিসেব করে খরচ করুন। আপনার মাধ্যমে অন্যের উপকার হবে, তাই সুযোগ আসলে সাহায্যে এগিয়ে যান। ধর্মীয় কাজে মনযোগী হওয়া উচিৎ। প্রেমে অকারনেই চিড় ধরতে পারে। সম্ভাব্য ক্ষেত্রে আপনার শিশুসন্তান পেটের ব্যথায় কষ্ট পেতে পারে।

মিথুন রাশি

বাত, ঠাণ্ডা বা জ্বরজনিত রোগে ভোগার সম্ভাবনা আছে, তাই খাওয়া-দাওয়া ও পোশাক-পরিচ্ছদে নান্দনিকতার সাথে সাথে সচেতনতাও বাড়ান। লাগামছাড়া ব্যয় বাড়ার সম্ভাবনা আছে, মিতব্যয়ী হওয়ার চেষ্টা করুন এবং এই বিষয়ে সতর্ক থাকুন।

কর্কট রাশি

বিজ্ঞাপন

লটারি, বাজিধরা ইত্যাদি আপনার জন্য আজ শুভ না। শ্বশুরবাড়ির দিক থেকে কোন অপ্রত্যাশিত উপকার আপনার
কোনো সমস্যাকে দূর করে দিতে পারে। সন্তানের সাফল্য আপনাকে আনন্দিত করবে। নানা কারনে আজ আপনার
ব্যস্ততাও বাড়তে পারে।

সিংহ রাশি

চাকুরীজীবীরা যদি অন্যায় কাজের জন্য কোন প্রকার অপচেষ্টা করেন এবং ব্যবসায়ীরা যদি অন্যায়ভাবে কোন অর্থ আত্মসাৎ করার অপচেষ্টা করেন তাহলে বিপদে পড়তে পারেন, তাই এই বিষয়ে অবশ্যই সজাগ ও সৎ থাকার চেষ্টা করুন। মানসিক চাঞ্চল্যতা বাড়তে পারে।

কন্যা রাশি

দাম্পত্য জীবনে কিছুটা মতানৈক্য, কলহ থাকলেও বিচ্ছেদের কোন সম্ভাবনা নেই, তবে বিবাদে না জড়ানোই ভালো হবে। আবেগপ্রবণ হয়ে নিজের গোপন কোন কিছু অন্যদের সাথে শেয়ার করা ঠিক হবে না। ব্যবসায় বড় কোন সুখবর পাওয়ার সম্ভাবনা আছে। বেসরকারি চাকুরীজীবীদের চেয়ে তুলনামূলকভাবে সরকারি চাকুরীজীবীদের দিনটি বেশি ভাল কাটবে।

তুলা রাশি

পুরনো কোন বন্ধু/বান্ধব বা পরিচিতজন যাদের সাথে অনেক দিন ধরে দেখা হচ্ছে না, এমন অনেকের সাথেই দেখা হওয়ার সম্ভাবনা আছে। হারিয়ে যাওয়া কোন সম্পদ বা অলঙ্কার ফিরে পেতে পারেন। নতুন প্রেম বা দূরে আড্ডা শুভ নয়। কলেজ পড়ুয়া ছাত্রছাত্রীদের ক্ষেত্রে নতুন প্রেমের প্রস্তাব পাওয়ার সম্ভাবনা আছে।

বৃশ্চিক রাশি

আপনার শুভকাজ আপনাকে বিপদ থেকে বাঁচাতে সাহায্য করবে। মনের হিংস্রতাকে যত দ্রুত সম্ভব চিরতরে মুছে ফেলুন। ধর্মীয় কর্মকাণ্ড আপনার চরিত্রের ও ভাগ্যের পরিবর্তন করবে। রাজনৈতিক ব্যক্তিত্বদের ক্ষেত্রে মনবল, জনবল ও অর্থবল সবদিকেই একটা চাঙা ও ফুরফুরে ভাব থাকবে।

ধনু রাশি

শত্রুপক্ষ আপনার সাথে আপোষ করার জন্য প্রস্তাব দিতে পারে, প্রস্তাব পেলে আপনার নমনীয় হওয়া উচিৎ হবে। একটা বিষয় মনে রাখবেন, যদি মন স্থির করে দৃঢ়তার সাথে কাজ করে যেতে পারেন তাহলে বিজয় আপনার নিশ্চিত।

মকর রাশি

চারপাশ থেকে আসা সুখবর আপনাকে অনেক আনন্দিত করতে পারে, তাই বেশী উত্তেজিত না হয়ে ঠান্ডা মাথায় কাজ করে সামনের দিকে এগিয়ে যেতে থাকুন। সম্ভাব্য ক্ষেত্রে বিয়ের সানাই বাজার আয়োজন এগুনোর সম্ভাবনা আছে। পাওনা টাকা ফেরত পাওয়ার সম্ভাবনা আছে।

কুম্ভ রাশি

ইনকাম ট্যাক্স ও ভ্যাট জনিত কারণে অনর্থক চিন্তা ভাবনা মাথায় আসার সম্ভাবনা আছে, তাই ইত্যাদি কারনে মানসিক স্বাস্থ্য নষ্ট হতে পারে। নিজের, মা ও স্ত্রী’র স্বাস্থের প্রতি খেয়াল রাখুন। প্রেমিক প্রেমিকাদের ক্ষেত্রে প্রেমে বিচ্ছেদ মানসিক অশান্তির কারণ হয়ে দাঁড়াবে। ছাত্রছাত্রীদের উচিৎ হবে আড্ডা কমিয়ে পড়ার টেবিলে বেশি সময় দেওয়া।

মীন রাশি

যে কাজ হাতে নিবেন সেখান থেকেই কিছু না কিছু লাভ হবে। প্রয়োজনীয় বিষয়ে পিতামাতার সাহায্য সহযোগিতা পাবেন। প্রেমিক প্রেমিকাদের ক্ষেত্রে দূরে আড্ডা দেওয়া মিশ্র ফলদায়ক হতে পারে। দ্রুতগতির যানবাহন এড়িয়ে চলুন। পুলিশ পেশায় কর্মরত ব্যক্তিবর্গদের জন্য দিনটি শুভ ফলদায়ক।

সারাবাংলা/এসবিডিই/টিসি

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন