বিজ্ঞাপন

ঈদের দিনে কোথাও রোদ, কোথাও বৃষ্টি

May 24, 2020 | 3:44 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সোমবার সারাদেশে উদযাপিত হবে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। এদিন দেশের কোথাও কোথাও রোদের দেখা মিললেও, কোথাও আবার থাকবে বৃষ্টি। ঢাকার আবহাওয়া অফিস জানিয়েছে, ঈদের দিনে সারা দেশের তাপমাত্রা কম থাকবে।

বিজ্ঞাপন

আবহাওয়াবিদ আব্দুর রহমান বলেন, আম্পান চলে যাওয়ার পর থেকে এখন পর্যন্ত দেশের আকাশ কিছুটা মেঘলা রয়েছে। দিনের তাপমাত্রা অনেক কম। সে ক্ষেত্রে আগামীকাল দেশের কোথাও কোথাও বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। তবে অনেক জায়গাতেই রোদের দেখাও মিলবে।

তিনি বলেন, আগামী কয়েকদিনে টানা বৃষ্টির সম্ভাবনা নেই। বৃষ্টি হলেও সেটি সামান্য হবে। বেশিরভাগ সময়ই রোদ পাওয়া যাবে। তবে দিন ও রাতের তাপমাত্রা থাকবে শীতল।

এদিকে গতকাল শনিবার অবশ্য দেশের তাপমাত্রা সামান্য বেশিই ছিল। এদিন সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে, ৩৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। রাজধানী ঢাকার তাপমাত্রা ছিল ৩৫ এর কাছাকাছি।

বিজ্ঞাপন

আবহাওয়া অধিদপ্তরের আজ দুপুরের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টা ঢাকা, কুমিল্লা অঞ্চলসহ রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দেশের অন্যান্য স্থানে আকাশ মেঘলা থাকবে।

গতকাল সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারা দেশের অধিকাংশ স্থান বৃষ্টিহীন ছিল। বৃষ্টি হয়েছে কেবল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৩, নীলফামারীর ডিমলায় ২২, কুড়িগ্রামের রাজারহাটে ৯ ও মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে ৬ মিলিমিটার।

আগামী ২৭ মে থেকে সারাদেশে ঝড়বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

বিজ্ঞাপন

বঙ্গোপসাগরে লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পযন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপটি দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। ঢাকা, টাঙ্গাইল ও কুমিল্লা অঞ্চলসহ রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

সারাবাংলা/টিএস/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন