বিজ্ঞাপন

চ্যানেল আই’র ৮ দিনব্যাপী ঈদ আয়োজন

May 25, 2020 | 9:30 am

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

গভীর বেদনায় আজ পৃথিবী আচ্ছন্ন। তবুও থেমে থাকে না আনন্দ উৎসব। মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদ-উল-ফিতর। ঈদ মানে আলো, ঈদ মানে আনন্দ, ঈদ মানে উৎসব। তাই অন্ধকার সরিয়ে আমাদের জীবনে আনন্দ নিয়ে আসে ঈদ। আর এই আনন্দের ভাগিদার হতে চ্যানেল আই ঈদ উপলক্ষে আয়োজন করেছে আট দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানমালার। যার মধ্যে রয়েছে ১৬টি নতুন নাটক এবং আফজাল হোসেন ও অপি করিম অভিনীত ৮ পর্বের নতুন নাটক ‘রেখা’, হুমায়ূন আহমেদের ৭টি চলচ্চিত্র ও ৪টি টেলিফিল্মসহ মোট ১০টি টেলিফিল্ম। আরো থাকছে গানের অনুষ্ঠান, তারকাদের আড্ডা, গেম শো এবং শাইখ সিরাজের কৃষকের ঈদ আনন্দ। এছাড়াও রয়েছে বাংলাদেশের জনপ্রিয় দুই নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ও সালাহউদ্দিন লাভলু স্পেশাল।

বিজ্ঞাপন

বিভিন্ন আয়োজনের মধ্যে রয়েছে- ঈদের দিন (সোমবার) সকাল ১০টা ১৫ মিনিটে হুমায়ূন আহমেদের গল্প অবলম্বনে চলচ্চিত্র ‘কৃষ্ণপক্ষ’। চিত্রনাট্য ও পরিচালনায় মেহের আফরোজ শাওন। অভিনয়ে মাহিয়া মাহী, রিয়াজ ও তানিয়া। দুপুর ২টা ৩০মিনিটে টেলিফিল্ম ‘আয়েশা’। গল্প : আনিসুল হক। পরিচালনায় মোস্তফা সরয়ার ফারুকী। অভিনয়ে চঞ্চল চৌধুরী, নুসরাত ইমরোজ তিশা। বিকেল ৪টা ৩০ মিনিটে টেলিফিল্ম ‘লাইট হাউজ’। ফারুক হোসেনের রচনায় এটি পরিচালনা করেছেন সালাহউদ্দিন লাভলু। অভিনয়ে জাহিদ হাসান ও বিদ্যা সিনহা মিম। সন্ধ্যা ৫টা ৪০ মিনিটে ফেরদৌস আরার একক সংগীতানুষ্ঠান। সন্ধ্যা ৬টা ১০ মিনিটে ধারাবাহিক নাটক ‘রেখা’। রচনায় পান্থ শাহরিয়ার ও পরিচালনায় আরিফ খান। অভিনয়ে আফজাল হোসেন ও অপি করিম। সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে নাজিয়া হাসান রচনায় ও মাহমুদুর রহমান হিমির পরিচালনায় নাটক ‘রুদ্র আসবে বলে’। এতে অভিনয় করেছেন অপূর্ব ও মেহজাবিন। রাত ৯টা ৩৫ মিনিটে রয়েছে নাটক ‘তালপাতার সেপাই’। গীতালি হাসান’র গল্পে এটির পরিচালনায় মোস্তফা সরয়ার ফারুকী। অভিনয়ে চঞ্চল চৌধুরী, নুসরাত ইমরোজ তিশা ও নাদের চৌধুরী। রাত ১১টা ৪৫ মিনিটে রাবেয়া খাতুনের গল্প অবলম্বনে আবুল হায়াত পরিচালনায় নাটক ‘অমিত্রাক্ষর’। আর এ নাটকে অভিনয় করেছেন মেহজাবিন, ইরফান সাজ্জাদ ও আবুল হায়াত।

বিজ্ঞাপন

ঈদের দ্বিতীয় দিন (মঙ্গলবার) সকাল ১০ টা ১৫ মিনিটে চলচ্চিত্র ‘আমার আছে জল’। কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনায় হুমায়ূন আহমেদ। অভিনয়ে জাহিদ হাসান, শাওন, ফেরদৌস, বিদ্যা সিনহা মীম। দুপুর ২টা ৩৫ মিনিটে হুমায়ূন আহমেদের রচনা ও পরিচালনায় টেলিফিল্ম ‘রূপালী রাত্রী’। অভিনয়ে মেহের আফরোজ শাওন, তানিয়া, চ্যালেঞ্জার, ফারুক আহমেদ, এজাজুল ইসলাম। বিকেল ৪টা ৩০ মিনিটে ‘কৃষকের ঈদ আনন্দ’। পরিকল্পনা, উপস্থাপনা ও পরিচালনায় শাইখ সিরাজ। সন্ধ্যা ৬টা ১০ মিনিটে আফজাল হোসেন ও অপি করিম অভিনীত ধারাবাহিক নাটক ‘রেখা’। সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে মুহিদুল মুহিম’র রচনা ও পরিচালনায় নাটক ‘কাপল থেরাপি’। অভিনয়ে আফরান নিশো ও তানজিন তিশা। রাত ৯টা ৩৫ মিনিটে নাটক ‘আবার যদি দেখা হয়’। রচনায় কাজী শাহিদুল ইসলাম ও পরিচালনায় সালাহউদ্দিন লাভলু। অভিনয়ে নিলয় ও সারওয়াত আজাদ বৃষ্টি। রাত ১১টা ৪৫ মিনিটে হুমায়ূন আহমেদ’র রচনায় ও মাজহারুল ইসলাম’র পরিচালনায় নাটক ‘ভালোবাসা’। অভিনয়ে মাহফুজ আহমেদ, মেহের আফরোজ শাওন ও হাসান মাসুদ।

ঈদের তৃতীয় দিন (বুধবার) সকাল ১০টা ১৫ মিনিটে হুমায়ূন আহমেদ’র চলচ্চিত্র ‘শ্রাবণ মেঘের দিন’। অভিনয়ে মাহফুজ আহমেদ, মুক্তি, জাহিদ হাসান, গোলাম মোস্তফা। দুপুর ২টা ৩০ মিনিটে টেলিফিল্ম ‘ভোকাট্টা’। রচনা ও পরিচালনায় মোস্তফা সরয়ার ফারুকী। অভিনয়ে আফজাল হোসেন, আফসানা মিমি, রহমত আলী ও ওয়াহিদা মল্লিক জলি। বিকেল ৪টা ৩০ মিনিটে হুমায়ূন আহমেদ’র রচনা ও পরিচালনায় টেলিফিল্ম ‘টুয়েন্টি ফোর ক্যারেট ম্যান’। অভিনয়ে মেহের আফরোজ শাওন, মাহফুজ আহমেদ, মাসুম আজিজ ও আমীরুল হক চৌধুরী। সন্ধ্যা ৬টা ১০ মিনিটে আফজাল হোসেন ও অপি করিম অভিনীত ধারাবাহিক নাটক ‘রেখা’। সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে মাবরুর রশিদ বান্নাহ’র রচনা ও পরিচালনায় নাটক ‘এঞ্জেল’। অভিনয়ে তাহসান খান ও নুসরাত ইমরোজ তিশা। রাত ৯টা ৩৫ মিনিটে নাটক ‘নিখোঁজ সংবাদ’। রচনা ও পরিচালনায় মোস্তফা সরয়ার ফারুকী। অভিনয়ে চঞ্চল চৌধুরী, নুসরাত ইমরোজ তিশা, সোহেল খান, শিরিন আলম ও মাসুদ সেজান।

বিজ্ঞাপন

ঈদের চতুর্থ দিন (বৃহস্পতিবার) সকাল ১০টা ১৫ মিনিটে হুমায়ূন আহমেদ’র কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনায় বাংলা সিনেমা ‘চন্দ্রকথা’। অভিনয়ে শাওন, ফেরদৌস, আসাদুজ্জামান নুর, চম্পা, মুনিরা মিঠু, আহমেদ রুবেল ও ডঃ এজাজ। দুপুর ২টা ৩০ মিনিটে টেলিফিল্ম ‘লীলাবতী’। রচনা ও পরিচালনায় হুমায়ূন আহমেদ। অভিনয়ে মাহফুজ আহমেদ, জয়া আহসান, ওয়াহিদা মল্লিক জলি, এজাজুল ইসলাম ও মাজনুন মিজান। বিকেল ৪টা ৩০ মিনিটে মমিনুল ইসলাম’র রচনায় ও সালাহউদ্দিন লাভলু’র পরিচালনায় টেলিফিল্ম ‘বউ’। অভিনয়ে চঞ্চল চৌধুরী, তিন্নি, আ খ ম হাসান ও ওয়াহিদা মল্লিক জলি। সন্ধ্যা ৬টা ১০ মিনিটে আফজাল হোসেন ও অপি করিম অভিনীত ধারাবাহিক নাটক ‘রেখা’। সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে নাটক ‘পারফেক্ট ওয়ান’। রচনায় পনির খান ও ইমতিয়াজ তানজিম। পরিচালনায় পনির খান। অভিনয়ে অপূর্ব ও মেহজাবিন। রাত ৯টা ৩৫ মিনিটে নাটক ‘শাস্তি’। রচনায় ফারুক হোসেন ও পরিচালনায় সালাহউদ্দিন লাভলু। অভিনয়ে চঞ্চল চৌধুরী, প্রভা ও আরিফিন শুভ।

ঈদের পঞ্চম দিন (শুক্রবার) সকাল ১০টা ১৫ মিনিটে বাংলা সিনেমা ‘দারুচিনি দ্বীপ’। মূল গল্প হুমায়ূন আহমেদ। চিত্রনাট্য ও পরিচালনায় তৌকির আহমেদ। অভিনয়ে আসাদুজ্জামান নুর, মম, রিয়াজ, বিন্দু, ইমন, মুনমুন, মোশাররফ করিম। দুপুর ২টা ৩৫ মিনিটে হুমায়ূন আহমেদ’র রচনা ও পরিচালনায় টেলিফিল্ম ‘হাবলংগের বাজার’। অভিনয়ে জাহিদ হাসান, মাহফুজ আহমেদ, মেহের আফরোজ শাওন, ফারুক আহমেদ ও শামীমা নাজনীন। বিকেল ৪টা ৩০ মিনিটে টেলিফিল্ম ‘চঁড়ুইভাতি’। রচনায় আনিসুল হক ও পরিচালনায় মোস্তফা সরয়ার ফারুকী। অভিনয়ে অপি করিম, মারজুক রাসেল ও ইলোরা গহর। সন্ধ্যা ৬টা ১০ মিনিটে আফজাল হোসেন ও অপি করিম অভিনীত ধারাবাহিক নাটক ‘রেখা’। সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে নাটক ‘পথে হলো দেরি’। রচনায় দয়াল সাহা ও পরিচালনায় প্রীতি দত্ত। অভিনয়ে ইরফান সাজ্জাদ ও জাকিয়া বারি মম। রাত ৯টা ৩৫ মিনিটে মাসুম রেজা’র রচনায় ও সালাহউদ্দিন লাভলু’র পরিচালনায় নাটক দি কাউ বয়। অভিনয়ে চঞ্চল চৌধুরী, সুষমা সরকার ও আ খ ম হাসান।

বিজ্ঞাপন

ঈদের ষষ্ঠ দিন (শনিবার) সকাল ১০টা ১৫ মিনিটে বাংলা সিনেমা ‘দুই দুয়ারী’। কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনায় হুমায়ূন আহমেদ। অভিনয়ে মাহফুজ আহমেদ, শাওন, রিয়াজ, ডঃ এজাজ ও শবনম পারভীন। বিকেল ৪টা ৩০ মিনিটে টেলিফিল্ম ‘গন্তব্যের দিকে’। রচনায় ফারুক হোসেন ও পরিচালনায় সালাহউদ্দিন লাভলু। অভিনয়ে মোশাররফ করিম ও জ্যোতিকা জ্যোতি। সন্ধ্যা ৬টা ১০ মিনিটে আফজাল হোসেন ও অপি করিম অভিনীত ধারাবাহিক নাটক ‘রেখা’। সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে মারুফ রেহমান’র রচনায় ও নইম ইমতিয়াজ নেয়ামুল’র পরিচালনায় নাটক ‘ফেইক আইডি’। অভিনয়ে আফরান নিশো ও তাসনিয়া ফারিয়া। রাত ৯টা ৩৫ মিনিটে নাটক ‘বাজিকর’। রচনায় ফারুক হোসেন ও পরিচালনায় সালাহউদ্দিন লাভলু। অভিনয়ে মামুনুর রশিদ, কুসুম শিকদার, শহিদুজ্জামান সেলিম ও জয় আলাউদ্দিন।

ঈদের সপ্তম দিন (রবিবার) সকাল ১০টা ১৫ মিনিটে হুমায়ূন আহমেদ’র কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনায় বাংলা সিনেমা ‘নয় নম্বর বিপদ সংকেত’। অভিনয়ে দিতি, চ্যালেঞ্জার, তানিয়া, চৈতি ও জয়ন্ত চট্টোপাধ্যায়। সন্ধ্যা ৬টা ১০ মিনিটে আফজাল হোসেন ও অপি করিম অভিনীত ধারাবাহিক নাটক ‘রেখা’। সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে নাটক ‘অলৌকিক বিবাহ যাত্রা’। রচনা ও পরিচালনায় ইফতেষার শুভ। অভিনয়ে সাফা কবির ও জোভান।

ঈদের ৮ম দিন (সোমবার) সন্ধ্যা ৬টা ১০ মিনিটে আফজাল হোসেন ও অপি করিম অভিনীত ধারাবাহিক নাটক ‘রেখা’র শেষ পর্ব।

সারাবাংলা/এএসজি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন