বিজ্ঞাপন

উপদেষ্টার পক্ষে সাফাই গাইলেন বরিস জনসন

May 25, 2020 | 3:41 pm

আন্তর্জাতিক ডেস্ক

নভেল করোনাভাইরাসের গণসংক্রমণ ঠেকাতে যুক্তরাজ্য জুড়ে আরোপিত লকডাউনের তোয়াক্কা না করে লন্ডন থেকে ২৬০ কিলোমিটার দূরের উত্তরপূর্বাঞ্চলীয় শহর ডারহামে ভ্রমণ করেছিলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা ডমিনিক কামিংস। এ নিয়ে গণমাধ্যম প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে এবং ক্ষমতাসীন টোরি পার্টির কয়েকজন এমপি কামিংসের পদত্যাগ দাবি করে। খবর বিবিসি।

বিজ্ঞাপন

কিন্তু, রোববার (২৪ মে) করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির সর্বশেষ অবস্থা জানাতে এক সংবাদ সম্মেলনে অংশ নিয়ে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন তার উপদেষ্টার পক্ষে সাফাই গেয়ে বলেছেন, নিশ্চয়ই নিরুপায় হয়ে তিনি লকডাউনের মধ্যেই লন্ডন থেকে ডারহাম ভ্রমণ করেছিলেন। কারণ, কামিংস অতীতে যে দায়িত্বজ্ঞান, নৈতিকতা ও সততার পরিচয় দিয়েছেন তারপরে এ ধরনের অভিযোগ গ্রহণযোগ্যতা হারায়।

এদিকে বিরোধী লেবার পার্টির নেতা স্যার কিয়ার স্টারমার বলেন, কামিংসকে বরখাস্ত না করে প্রধানমন্ত্রী ব্রিটিশ জনগণের ত্যাগের প্রতি অসম্মান করেছেন।

এর আগে, লকডাউনের মধ্যে নিজ বাড়িতে এক নারী দর্শনার্থীকে ঢুকতে দেওয়ার অভিযোগ মাথায় নিয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রীর অপর এক উপদেষ্টা পদত্যাগ করেছিলেন।

বিজ্ঞাপন

অন্যদিকে, ডাউনিং স্ট্রিটে প্রধানমন্ত্রীর সঙ্গে ছয় ঘণ্টাব্যাপী বৈঠকের পর ডমিনিক কামিংস গণমাধ্যমের সঙ্গে কথা বলতে অস্বীকৃতি জানিয়ে স্থান ত্যাগ করেন।

প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে রোববার (২৫ মে) পর্যন্ত যুক্তরাজ্যে মোট দুই লাখ ৫৯ হাজার ৫৫৯ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ৩৬ হাজার ৭৯৩ জনের।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন