বিজ্ঞাপন

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত, উপকূলে জলোচ্ছ্বাসের আশঙ্কা

May 25, 2020 | 11:50 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য রয়েছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে সতর্ক বার্তা দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

বিজ্ঞাপন

সোমবার (২৫ মে) রাতে আবহাওয়া অধিদফতরের এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

ওই বার্তায় বলা হয়েছে, বায়ুচাপের তারতম্যের আধিক্যের কারণে চট্রগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। সেই সঙ্গে উপকূলীয় অঞ্চলগুলোতে এর ফলে দুই থেকে চার ফুট অধিক উচ্চতার জলোচ্ছ্বাসও হতে পারে বলে সতর্ক করা হয়েছে।

বিজ্ঞাপন

সতর্ক বার্তায় আরও জানানো হয়েছে, বায়ুচাপের তারতম্যের আধিক্যে ও অমাবস্যার প্রভাবে উপকূলীয় জেলা সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, লক্ষ্মীপুর, চাঁদপুর, নোয়াখালী, ফেনী, চট্টগ্রাম ও কক্সবাজার এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরের নিম্নাঞ্চল স্বাভাবিক জোয়ারের চেয়ে দুই থেকে চার ফুট অধিক উচ্চতার জলোচ্ছ্বাসে প্লাবিত হতে পারে।

তাই উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/এমআই

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন