বিজ্ঞাপন

ঈদের পরদিনই ভিড়, শিমুলিয়ায় পারাপারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন

May 26, 2020 | 6:16 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সীগঞ্জ: ঈদের পরদিনই শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে যাত্রীদের ভিড় বেড়েছে। মঙ্গলবার (২৬ মে) সকাল থেকে শিমুলিয়া ঘাট দিয়ে হাজার হাজার মানুষ পারপার করছেন। সেই সঙ্গে পার হচ্ছে ছোট গাড়ি, মোটরসাইকেল ও পণ্যবাহী ট্রাক।

বিজ্ঞাপন

এখন ১০টি ফেরি চলছে এই নৌরুটে। ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে ছোট ও পণ্যবাহীসহ ৫ শতাধিক যানবাহন। এই নৌরুটে ৪ শতাধিক স্পিডবোট ও ৮৭টি লঞ্চ চলাচল করলেও গত ২৬ মার্চ থেকে এগুলো বন্ধ রয়েছে। তাই দক্ষিণাঞ্চলের ২১ জেলার ঘরমুখো মানুষ ভিড় করেছে ফেরিতে।

দু’পাড় থেকেই যাত্রী ও যানবাহন ভর্তি করে ফেরিগুলো গন্তব্যে পৌঁছাচ্ছে। স্বাস্থ্যঝুঁকি নিয়েই যাত্রীরা পদ্মা পারি দিচ্ছেন যাত্রীরা। বহু যাত্রী দক্ষিাণাঞ্চলে যাচ্ছেন, আবার অনেক ফিরছেন ঢাকায়।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের সহকারী ম্যানেজার প্রফুল্ল চৌহান জানান, ঈদের আগের দুই দিনের চেয়েও আজ (মঙ্গলবার) শিমুলিয়ায় চাপ বেশি। ফেরি দিয়ে পার হওয়া পণ্যবাহী ট্রাক একেবারেই কম ছিল। সবই ছোট আকারের যানবাহন। প্রাইভেট কার ও মাইক্রোবাসই বেশি, সাথে বহুমোটর সাইকেল রয়েছে। ৪টা রো রো ফেরিসহ ১০টি ফেরি দিয়ে যাত্রী পার করেও কুলিয়ে ওঠা যাচ্ছে না। যে কারণে ঘাটে সৃষ্টি হয়েছে যানযট। আমরা চেষ্টা করছি যাতে যাত্রীদের দ্রুত পার করে দেওয়া যায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন