বিজ্ঞাপন

জয়পুরহাটে ঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে হুইপ স্বপন

May 26, 2020 | 7:11 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

জয়পুরহাট: ভয়াবহ ঝড়ে ক্ষতিগ্রস্ত জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বিভিন্ন গ্রাম পরিদর্শন করেছেন জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। মঙ্গলবার (২৬ মে) দুপুরে তিনি গ্রামগুলি পরিদর্শন করেন। এসময় ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলার পাশাপাশি সরকারের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস দেন হুইপ।

বিজ্ঞাপন

ক্ষতিগ্রস্তদের ধৈর্য্য ধরার আহ্বান জানিয়ে হুইপ বলেন, ‘ঝড়ে ক্ষতিগ্রস্তদের সবাকেই সহযোগিতা করা হবে, কেউ বাদ পড়বেন না। আপনারা মনোবল হারাবেন না। ঝড়ে ক্ষতির কথা জানার পরই আমি আপনাদের খোঁজ নিতে ঢাকা থেকে ছুটে এসেছি। সহযোগিতা দেওয়ার জন্য যা যা করার দরকার প্রশাসনকে সেসব ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। খুব দ্রুত সরকারি সহযোগিতা আপনাদের কাছে পৌঁছানো হবে।’

জেলা প্রশাসক জাকির হোসেন জানান, ‘ঘূর্ণিঝড়ে প্রাথমিকভাবে জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার প্রায় ১ হাজার ৩০০ পরিবার এবং সদর উপজেলার মোহাম্মাবাদ ইউনিয়নের বেশ কিছু গ্রামের মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। আমরা পূর্ণাঙ্গ তালিকা করে সরকারি বিভিন্ন তহবিল থেকে তাদের সহযোগিতা করার উদ্যোগ নিয়েছি। খুব দ্রুত ক্ষতিগ্রস্তরা সহযোগিতা পাবেন।’

এসময় অন্যান্যদের মধ্যে জেলা পরিষদের চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, উপজেলা নির্বাহী অফিসার আরাফাত রহমানসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত রোববার মধ্যরাতে ঘূর্ণিঝড় আঘাত হানে ক্ষেতলাল উপজেলার অন্তত ২০টি গ্রামে। এতে প্রায় হাজারেরও বেশি ঘর-বাড়ি এবং বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ঝড়ের তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে যায়। ভেঙে পড়ে শত শত গাছ, চরম ক্ষতি হয় ফসলের। বিভিন্ন এলাকায় বিদ্যুতের খুঁটি ভেঙে পড়ায় গত দু’দিন থেকে বন্ধ আছে বিদ্যুৎ সরবরাহ। এতে দশ হাজার হেক্টর বোরো ধানসহ প্রায় ১০০ কোটি টাকার ক্ষতি হয়েছে।

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন