বিজ্ঞাপন

‘ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ দ্রুত মেরামত করা হবে’

May 26, 2020 | 8:37 pm

লোকাল করেসপন্ডেন্ট

মোংলা: ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে ক্ষতিগ্রস্ত উপকূলীয় এলাকার নদীসংলগ্ন বেড়িবাঁধ, বসতঘর, রাস্তাঘাট আর ক্ষতিগ্রস্ত মৎস্য ঘেরের ক্ষয়ক্ষতি পুষিয়ে দেওয়া ও তাদের পুর্নবাসনের আশ্বাস দিয়েছেন বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ। একই সাথে তিনি দ্রুত নদীপারের বেড়িবাঁধ সংস্কারের কথাও বলেন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৬ মে) দুপুরে আম্পানের আঘাতে ক্ষতিগ্রস্ত উপকূলীয় এলাকার ভাঙন কবলিত কয়েকটি জায়গা পরিদর্শন করেন জেলা প্রশাসক ও পানি উন্নয়ন বোর্ডের কর্তারা। এসময় জেলা প্রশাসক এসব আশ্বাস দেন।

মোংলার নদী ভাঙন এলাকা পরিদর্শনকালে জেলা প্রশাসক মামুনুর রশিদ বলেন, ‘ঘূর্ণিঝড় আম্পানে যাদের ক্ষতি হয়েছে, তাদের পুর্নবাসন ও রাস্তাঘাট মেরামতের ব্যাবস্থা নেওয়া হবে। পাশাপাশী নদী ও বেড়িবাঁধের ভাঙনরোধে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে ব্যবস্থা নেওয়া হবে।’

বিজ্ঞাপন

এসময় পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী নাহিদুজ্জামান খাঁন, উপ-বিভাগীয় প্রকৌশলী আরিফ হোসেন, মোংলা উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাহাত মান্নান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইকবাল হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নাহিদুজ্জামানসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২০ মে ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে মোংলা উপজেলার ৪টি ইউনিয়নের ১০টি গ্রামের ব্যাপক ক্ষয়ক্ষতি হয় এবং ভেঙে যায় প্রায় ১০ কিলোমিটার নদীসংলগ্ন এলাকা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন