বিজ্ঞাপন

চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ৯৮ জন

May 27, 2020 | 10:14 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় ১০১ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর মধ্যে ৯৮ জন নতুন এবং তিনজনের নমুনা দ্বিতীয়বার পরীক্ষায় করোনা পজিটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে ৮৮ জন চট্টগ্রাম মহানগরীর এবং ১০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৯৮৫ জন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৬ মে) রাতে চট্টগ্রামের তিনটি ও কক্সবাজারের একটি ল্যাবে নমুনা পরীক্ষায় শনাক্ত করোনার সংক্রমণ নিয়ে এই তথ্য জানানো হয়েছে।

জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে জানানো হয়েছে, চট্টগ্রামের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি)-এ ৩৩১ জনের নমুনা পরীক্ষায় ৫১ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৪৫ জন চট্টগ্রাম নগরীর এবং বাকি ছয়জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে গত ২৪ ঘন্টায় ৬৭ জনের নমুনা পরীক্ষায় ৪৬ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৪৪ জন চট্টগ্রাম নগরীর এবং দুজন অন্য উপজেলার বাসিন্দা।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘন্টায় ১০০টি নমুনা পরীক্ষায় নগরীর বাইরে তিনজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে চট্টগ্রামের নয়জনের নমুনা পরীক্ষায় একজনের মধ্যে সংক্রমণ শনাক্ত হয়েছে। তিনি লোহাগাড়া উপজেলার বাসিন্দা।

যেসব উপজেলায় করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে, সেগুলোর মধ্যে লোহাগাড়া, চন্দনাইশ ও পটিয়া উপজেলায় একজন করে, রাউজান ও ফটিকছড়ি উপজেলায় দুজন করে ও সন্দ্বীপে তিনজন রয়েছেন। এছাড়া নমুনা পরীক্ষায় দ্বিতীয়বার শনাক্ত হওয়া তিনজনের মধ্যে একজন নগরীর এবং বাকি দুজন হাটহাজারী ও সীতাকুণ্ডের বাসিন্দা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন