বিজ্ঞাপন

প্রথমবারের মতো ট্রাম্পের ব্যাপারে সতর্ক করলো টুইটার

May 27, 2020 | 11:45 am

আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একটি টুইটে প্রথমবারের মতো ফ্যাক্ট-চেক লেবেল সেঁটে দিয়েছে টুইটার। বুধবার (২৭ মে) এ খবর জানিয়েছে বিবিসি।

বিজ্ঞাপন

এর আগে, যুক্তরাষ্ট্রে পোস্টাল ব্যালটকে ত্রুটিপূর্ণ হিসেবে উল্লেখ করে তার মাধ্যমে কী কী সমস্যা হতে পারে, সে সব উল্লেখ করে টুইট করেন ডোনাল্ড ট্রাম্প। পরে তার ওই পোস্টে স্বয়ংক্রিয়ভাবে ফ্যাক্ট-চেক লেবেল সেঁটে দেয় টুইটার কর্তৃপক্ষ।

তার জবাবে মার্কিন প্রেসিডেন্ট আরেকটি টুইট করে জানান, সামাজিক যোগাযোগের এই মাধ্যমটি (টুইটার) মুক্তমতকে গলা টিপে হত্যা করছে।

এদিকে, ট্রাম্পের টুইটের নিচে স্বয়ংক্রিয়ভাবে দৃশ্যমান ফ্যাক্ট-চেক লেবেলে ক্লিক করলে মেইল ইন ব্যালট নিয়ে সিএনএনের কয়েকটি প্রতিবেদন প্রদর্শন করে যা মার্কিন প্রেসিডেন্টের ওই দাবিকে নাকচ করে দেওয়ার জন্য যথেষ্ট।

বিজ্ঞাপন

অন্যদিকে, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার ক্যাম্পেইন ম্যানেজার অভিযোগ করে বলেছেন, আসছে নভেম্বরে অনুষ্ঠেয় মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে প্রভাবিত করতেই টুইটার এসব করছে। ট্রাম্প বলেছেন, মুক্তমতের ওপর টুইটারের এই হস্তক্ষেপ প্রেসিডেন্ট হিসেবে তিনি কিছুতেই সহ্য করবেন না।

প্রসঙ্গত, এতদিন ধরে রাজনৈতিক এবং অন্যান্য প্রতিপক্ষের বিরুদ্ধে কথার লড়াই চালিয়ে যেতে ডোনাল্ড ট্রাম্প টুইটারকে ব্যবহার করতেন কিন্তু এই প্রথমবার টুইটার ট্রাম্পের টুইটের ব্যাপারেই ফ্যাক্ট-চেক লেবেল সেঁটে দিলো।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন