বিজ্ঞাপন

এএফসি কাপ নিয়ে উদ্বেগ, অপেক্ষা বাড়ছে কিংসের

May 27, 2020 | 7:19 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: স্পেন, ইতালিতে ক্লাব ফুটবল মাঠে আলোর মুখ দেখলেও, এশিয়া অঞ্চলে ক্লাবফুটবল কার্যত স্থবির হয়ে পড়েছে। দক্ষিণ এশিয়াতে এই সংকট অবস্থা অব্যাহত আছে। করোনাভাইরাসে বাংলাদেশের সকল ক্রীড়া কার্যক্রম বন্ধ। প্রিমিয়ার লিগ বাতিল হওয়া দৃশ্যত তালা পড়ে গেল ফুটবলে। তবে আশার কথা ছিল এএফসি কাপ। আন্তর্জাতিক ক্লাব ফুটবলে এই একটা টুর্নামেন্ট দিয়ে ফুটবলটা ফেরার সম্ভাবনা থাকলেও এখন তাতে উদ্বেগের ঘনঘটা।

অর্থাৎ পরিস্থিতি দিন দিন যেভাবে অবনতি ঘটছে তাতে এশিয়ার ক্লাব ফুটবলের অন্যতম শীর্ষ এই টুর্নামেন্ট নিয়ে উদ্বেগ দেখা দিচ্ছে। তাতে ক্লাবগুলোর ভবিষ্যত ভাবনা নিয়েও উৎকণ্ঠা দেখা যাচ্ছে। অপেক্ষা ছাড়া কোনও উপায় থাকছে না ক্লাবগুলোর।

তবে সংশয় জেগেছে অনেক বিষয় নিয়ে। অন্যান্য দেশের লিগগুলোও হয় স্থবির নাহয় সমাপ্তি টানা হয়েছে। খেলোয়াড়দের চুক্তি নিয়েও জটিলতা তো আছেই সঙ্গে যোগ হয়েছে অনিশ্চয়তা। এদিকে এএফসি বিষয়টা ছেড়ে দিয়েছে ক্লাবগুলোর উপর। আবার এশিয়া অঞ্চলে করোনাও বেশ ভালভাবে জেঁকে বসেছে। অনিশ্চয়তার দোলাচলে এই অঞ্চলের পুরো ফুটবলই।

বিজ্ঞাপন

তাহলে কবে নাগাদ শুরু হতে পারে এএফসি কাপ সেই প্রশ্নের অবশ্য জবাব থাকার কথা না বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগের কাছে। তবে অনেক বিষয়ই এ টুর্নামেন্ট শুরু করার ক্ষেত্রে বিবেচনায় আনতে হবে বলে মনে করেন তিনি, ‘এএফসিকে সেটা সিদ্ধান্ত নিতে হলে অনেক কিছু বিবেচনা করতে হবে। এএফসি কাপের ক্লাবগুলোর মধ্যে তাদের দুই-একটি দেশের অবস্থা স্বাভাবিক হলেই তো হবে না। বিমান চলাচলের নিষেধাজ্ঞাও উঠতে হবে। এমন অনেক বিষয় আছে। তাই এএফসি কাপ যে কবে শুরু করতে পারবে সেটা এখনও বলার সময় আসেনি।’

সেই মার্চ মাসের ১০ তারিখ সবশেষ বসুন্ধরা কিংস একমাত্র ম্যাচটি খেলেছিল। যেখানে মালদ্বীপের টিসি স্পোর্টসকে ৫-১ ব্যবধানে হারিয়ে আশার আলো জ্বালিয়েছিল। সেই আলো নিভতে শুরু করেছে করোনার কারণে। বিলম্ব হচ্ছে, অপেক্ষা বাড়ছে কিংসের।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন