বিজ্ঞাপন

জুনেই হতে চলেছে বাফুফের নির্বাচন!

May 27, 2020 | 7:59 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট
ঢাকা: করোনাভাইরাসের প্রাদুর্ভাবে স্থগিত হওয়া বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আসন্ন নির্বাচন নিয়ে সরব হতে দেখা যাচ্ছে। ফিফার অনুমতি নিয়ে ‘আপদকালীন মেয়াদে’ থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হওয়া আলোচিত-সমালোচিত বাফুফের নির্বাচন নিয়ে আশাবাদী হচ্ছে ফেডারেশন। পরিস্থিতি স্বাভাবিক হলেই নির্বাচন গড়াতে যাচ্ছে। জানা যাচ্ছে- আগামী মাসেই নির্বাচন কার্যক্রম সম্পন্ন করতে উঠেপড়ে লেগেছে ফেডারেশনের কার্যনির্বাহী কমিটি।

বিজ্ঞাপন

এপ্রিলেই নির্বাচন সম্পন্ন করার লক্ষ্য নিয়ে আগানো ফেডারেশন করোনাভাইরাসের কারণে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে। এরপর ফিফার অনুমতি নিয়ে নির্বাচন আয়োজন সাপেক্ষে কমিটির মেয়াদ বৃদ্ধি পায়। দেড় মাস থেকে বাফুফে ভবন বন্ধ থাকলেও থেমে নেই নির্বাচন কার্যক্রম।

জানা যায় এই সময়ে মধ্যে নির্বাচনের কাউন্সিলদের তালিকা চূড়ান্ত করার কার্যক্রমও প্রায় শেষ করে ফেলেছে ফেডারেশন। এখন শুধু নির্বাচনের চূড়ান্ত তারিখ ঘোষণা দেয়ার অপেক্ষায় আছে দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি।

এদিকে দেশের করোনা পরিস্থিতিতে বিবেচনায় রেখে জুনের প্রথম সপ্তাহেই নির্বাচনের তারিখ ঘোষণা করা হতে পারে বলে এক গণমাধ্যমকে জানান বাফুফের সহ-সভাপতি তাবিথ আউয়াল, ‘আমাদের টার্গেট হলো জুনের প্রথম সপ্তাহে নির্বাচনটা করা, মনে হচ্ছে সরকার লকডাউনটা একটু শিথিল করবে। এমন না যে আমরা বিলম্ব করবো। তবে অনেক আগে থেকে তারিখটা ঘোষণা করবো।’

বিজ্ঞাপন

কয়েকদিনের মধ্যেই নির্বাচনের তারিখ ঘোষণা করে ফেলতে পারে ফেডারেশন এমনটাই মনে করেন তিনি। নির্বাচনকে ঘিরে ভোটার তালিকা চূড়ান্তকরণ প্রক্রিয়াও শেষের দিকে বলে জানান তাবিথ, ‘কাউন্সিলরদের তালিকা চূড়ান্ত করা ছিল আমাদের কার্যক্রম। সেটা ৯০ শতাংশ কাজ হয়ে গেছে।’

চতুর্থবারের মেয়াদে সভাপতি পদে নির্বাচনের ঘোষণা দিয়েছেন কাজী সালাউদ্দিন। গত ১২ বছরে দেশের ফুটবলের উত্থান-পতনে বেশ কয়েকবারই এক পাহাড় অভিযোগ জমা হয়েছে বাফুফের বসের খাতায়। ফের সভাপতি হওয়ার দৌঁড়ে বেশ এগিয়ে আছেন তিনি। তবে নির্বাচনে জয়ী হয়ে এই অভিযোগগুলো মিথ্যা প্রমাণিত করে দিবে বলে মনে করেন তাবিথ আউয়াল।

‘ব্যর্থতার থেকে সফলতা বেশি বলে মনে করেন তাবিথ আউয়াল, অনেকের বিরুদ্ধে অভিযোগ আসছে। তবে নির্বাচনের মাধ্যমে যদি আমরা আবার ফিরে আসতে পারি তাহলে প্রমাণ হবে যে অভিযোগগুলো মিথ্যা।’

বিজ্ঞাপন

এই সপ্তাহের মধ্যেই নির্বাচনের চূড়ান্ত তারিখ ঘোষণা হতে পারে বলে জানা যায়। তবে লকডাউন শিথিল হলেও পরিবহন বন্ধ থাকছে। অন্যদিকে অন্য প্যানেলের প্রস্তুতির বিষয়ও আছে। কাউন্সিলরদের ঢাকায় এনে ভোটাভুটির বিষয় আছে। সবকিছু মিলিয়ে জুনে হওয়া নিয়ে যে ফেডারেশন আবারও বিতর্কে জড়াচ্ছে সেটা বলা বাহুল্য।

সারাবাংলা/জেএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন