বিজ্ঞাপন

ইউনাইটেডের আগুনের ঘটনা তদন্তে ফায়ার সার্ভিসের কমিটি

May 28, 2020 | 11:38 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতালে আগুনের ঘটনায় সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। তদন্তে আগুনের কারণ, হাসপাতালের অগ্নিনিরাপত্তা ব্যবস্থা, দায়বদ্ধতা ও ব্যর্থতা তুলে ধরা হবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৮ মে) সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন। গতকাল বুধবার (২৭ মে) রাতেই এই কমিটি গঠন করা হয়েছে।

ফায়ার সার্ভিসের ডিজি জানান, তদন্ত কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। কমিটির সদস্যদের বিষয়ে বিস্তারিত না জানা গেলেও এতে বারিধারা ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসারসহ ঘটনাস্থলে আগুন নির্বাপণে কাজ করা সদস্যরা রয়েছেন বলে জানা গেছে।

এর আগে, বুধবার রাত ৯টা ২০ মিনিটের দিকে হাসপাতাল সংলগ্ন, (মূল ভবনের বাইরে) কোভিড আইসোলেশন ইউনিটে আগুন লাগে। আইসোলেশন ইউনিটে থাকা পাঁচজন রোগীর সবাই মারা যান।

বিজ্ঞাপন

মৃত ব্যক্তিরা হলেন- রিয়াজুল আলম (৪৫), খোদেজা বেগম (৭০), ভেরুন এন্থনি পল (৭৪), মো. মনির হোসেন (৭৫) ও মাহাবুব এলাহী চৌধুরী (৫০)। তাদের মধ্যে তিনজন করোনা পজিটিভ ছিলেন আর দু’জন করোনা উপসর্গ নিয়ে ভর্তি হয়েছিলেন।

অন্যদিকে, আগুনের ঘটনা স্বাস্থ্য অধিদফতরও তদন্ত করবে বলে জানা গেছে।

আরও পড়ুন:
ইউনাইটেড হাসপাতালে আগুনে পুড়ে মারা গেলেন ৫ করোনা রোগী
ইউনাইটেড হাসপাতালে আগুনের ঘটনা তদন্ত করবে স্বাস্থ্য অধিদফতর

বিজ্ঞাপন

 

সারাবাংলা/ইউজে/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন