বিজ্ঞাপন

মাঠে ফিরতে মরিয়া মেসি

May 28, 2020 | 12:14 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের প্রকোপে জনপ্রিয় খেলাধুলাগুলোর মধ্যে সবার আগে ফুটবলই বন্ধ হয়ে যায়। স্প্যানিশ লা লিগা অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে পড়েছে গত মার্চের ১২ তারিখে। পুনরায় লিগ শুরুর আলোচনা অবশ্য চলছে। লা লিগার সভাপতি হাভিয়ের তেবাস আগামী ১১ জুন থেকে লিগ শুরুর ব্যাপারে আশাবাদি। এদিকে, লা লিগার শীর্ষ তারকা লিওনেল মেসি বলছেন, মাঠে ফেরার জন্য উদগ্রীব হয়ে আছেন তিনি।

বিজ্ঞাপন

স্প্যানিশ সরকারের অনুমতিতে গত ৮ মে থেকে একক পর্যায়ে অনুশীলন শুরু করে লা লিগার দলগুলো। গত সপ্তাহ থেকে গ্রুপ অনুশীলনও চালু হয়েছে। মাইন্ডফুলনেস ম্যাটার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে মেসি জানান, মাঠে নেমে ম্যাচ খেলার দিন গুনছেন তিনি।

বার্সেলোনা অধিনায়ক বলেন, 'অতীতের চেয়ে ভবিষ্যতের দিকে তাকানোই ভালো। প্রতিদিন অনুশীলনের রুটিনে ফেরা, সতীর্থদের দেখা এবং প্রথম ম্যাচ- এই সব নিয়েই আমি এখন ভাবছি। আমি নিশ্চিত, শুরুতে এটা অদ্ভুত মনে হবে। তবে খেলার জন্য আমি উদগ্রীব হয়ে আছি।'

বিজ্ঞাপন

করোনা আতঙ্কের মধ্যে জুনে খেলা শুরু হলেও খেলোয়াড়দের মানতে হবে কড়া স্বাস্থ্যবিধি এবং নানান নিয়ম। মাঠে দর্শক থাকবে না। বিষয়টিকে অদ্ভুতই বলছেন মেসি। তবে সবাই মিলে এই অবস্থার সঙ্গে মানিতে নেওয়ার প্রস্তুতি নিচ্ছেন বলেও জানালেন আর্জেন্টিনা তারকা।

মেসি বলেন, 'গ্রুপ অনুশীলন অন্য সব খেলার মতোই। তবে ব্যক্তিগতভাবে সবাইকে দর্শক ছাড়া মাঠে খেলার কাল্পনিক অনুশীলন করতে হবে, কারণ এটা খুব অদ্ভুত ঠেকবে। অন্য যে কোনো সময়ের চেয়ে দলের সঙ্গে এখন যোগাযোগ রাখা বেশি গুরুত্বপূর্ণ। মাঝে মাঝে আমরা ভার্চুয়ালি এক হচ্ছি, পরস্পরের সঙ্গে কথা বলছি, দেখছি। প্রতিদিন আমি অনেক খেলোয়াড়ের সঙ্গে কথা বলছি।'

উল্লেখ্য, স্প্যানিশ লা লিগায় এখনো ১১ রাউন্ডের খেলা বাকি রয়েছে। করোনাভাইরাসের কারণে লিগ বন্ধ হওয়ার সময় ২ পয়েন্টে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের শীর্ষ ছিল বার্সেলোনা। ২৭ ম্যাচে বার্সার পয়েন্ট ছিল ৫৮। সমান ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের পয়েন্ট ছিল ৫৬।

সারাবাংলা/এসএইচএস/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন