বিজ্ঞাপন

নগদ অর্থ সহায়তায় অনিয়মে আরও ৫ ইউপি চেয়ারম্যান-মেম্বার বরখাস্ত

May 28, 2020 | 3:12 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তা কর্মসূচির সুবিধাভোগীর তালিকা প্রণয়ণে অনিয়মের অভিযোগ ও খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাতের অভিযোগে ২ জন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ৩ জন সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৮ মে) এ সংক্রান্ত আদেশ জারি করেছে স্থানীয় সরকার বিভাগ।

সাময়িকভাবে বরখাস্ত হওয়া জনপ্রতিনিধিরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার বীরগাঁও ইউনিয়ন পরিষদের কবির আহমেদ এবং বিজয়নগর উপজেলার বিষ্ণুপুরের মো. জামাল উদ্দিন ভূঁইয়া।

এছাড়া ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার বীরগাঁও ইউপির ২নং ওয়ার্ডের সদস্য তাহের মিয়া, গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার রায়েদ ইউপির ৮নং ওয়ার্ডের সদস্য মো. বোরহান উদ্দিন এবং একই উপজেলার চাঁদপুর ইউপির ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের মহিলা সদস্য বিলকিস বেগম।

বিজ্ঞাপন

তাদের বিরুদ্ধে পাওয়া অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় সংশ্লিষ্ট জেলা প্রশাসক তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছেন। এই অপরাধমূলক কার্যক্রমের প্রেক্ষিতে তাদের দিয়ে ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচিন নয় বলে সরকার মনে করে। তাই স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী তাদের সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

একই সময়ে সাময়িকভাবে বরখাস্তকৃত চেয়ারম্যান ও সদস্যদের পৃথক পৃথক কারণ দর্শানো নোটিশে কেন তাদের চূড়ান্তভাবে পদ থেকে অপসারণ করা হবে না তার জবাব ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠাতে অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য, করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হবার পর এ নিয়ে এখন পর্যন্ত মোট ৭১ জন জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। এদের মধ্যে ২৩ জন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ৪৫ জন ইউনিয়ন পরিষদের সদস্য, ১ জন জেলা পরিষদ সদস্য এবং ২ জন পৌর কাউন্সিলর।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন