বিজ্ঞাপন

বিশপের দশকসেরা একাদশে সাকিব

May 28, 2020 | 9:24 pm

স্পোর্টস ডেস্ক

সাবেক ক্রিকেটারদের সেরা একাদশ নির্বাচনের বিষয়টি অনেকটা নিয়মে পরিণত হয়েছে। বিভিন্ন পর্যায়ে অনেকেই সেরা একাদশ বেছে নিয়ে আলোচিত। ওয়েষ্ট ইন্ডিজের কিংবদন্তি ফাষ্ট বোলার ও বর্তমান ধারাভাষ্যকার ইয়ান বিশপ গত এক দশকের সেরা ওয়ানডে একাদশ বেছে নিয়েছেন। তার একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান।

বিজ্ঞাপন

বিশপ তার একাদশে মিচেল স্টার্ক, ডেল স্টেইন, লাসিথ মালিঙ্গা ও রশিদ খানের সঙ্গে একজন বোলিং অলরাউন্ডারকে চেয়েছেন যিনি পূর্ণ দশ ওভার বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংও করতে পারবেন। এই চিন্তায় ভারতের যুবরাজ সিং ও হালের বেন স্টোকসদের বাইরে রেখে সাকিবকে দলে নিয়েছেন বিশপ।

যুবরাজের আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ হয়েছে অনেক আগেই। বেন স্টোকস তারকা হয়ে উঠেছেন বেশিদিন হয়নি। এদিকে, সাকিব গত এক দশক ধরেই র‍্যাংকিয়ে রাজত্ব করছেন। বাংলাদেশি তারকাকে বেছে নিতে কষ্ট হয়নি বুঝি সেই কারণেই!

বিজ্ঞাপন

সাকিবকে বেছে নেওয়া প্রসঙ্গে বিশপ বলেন, 'আমি চাচ্ছিলাম ৬ নম্বরে একজন পেস বোলিং অলরাউন্ডার নিতে। কিন্তু এখানে একজন ভদ্রলোক আছেন, যিনি সবসময় আলোচনার বাইরে থাকেন এবং তিনি হচ্ছেন সাকিব আল হাসান। একজন ব্যাটসম্যান ও বোলার হিসেবে তার অর্জন মূল্যায়ন করার মতো।'

বিশপের একাদশে ওপেনার হিসেবে রয়েছেন ভারতের রোহিত শর্মা ও অষ্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। তিনে স্বাভাবিকভাবেই বিরাট কোহলি।

মিডল অর্ডারে রয়েছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ও নিউজিল্যান্ডের রস টেইলর। ছয় নম্বরে সাকিব। সাত নম্বরে রয়েছেন ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ও উইকেট কিপার মহেন্দ্র সিং ধোনি। তিনি বিশপের একাদশের অধিনায়ক। এরপর বোলিংয়ে তিন পেসার অষ্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন, শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা। একমাত্র স্পিনার আফগানিস্তানের রশিদ খান।

বিশপের দশক সেরা ওয়ানডে একাদশ: রোহিত শর্মা (ভারত), ডেভিড ওয়ার্নার (অষ্ট্রেলিয়া), বিরাট কোহলি (ভারত), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), রস টেলর (নিউজিল্যান্ড), সাকিব আল হাসান (বাংলাদেশ), মহেন্দ্র সিং ধোনি (ভারত, অধিনায়ক ও উইকেটরক্ষক), মিচেল স্টার্ক (অষ্ট্রেলিয়া), ডেল স্টেইন (দক্ষিণ আফ্রিকা), লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা) ও রশিদ খান (আফগানিস্তান)।

সারাবাংলা/এসএইচএস/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন