বিজ্ঞাপন

কুড়িগ্রামে নিখোঁজ ৪ জনের মরদেহ উদ্ধার

May 29, 2020 | 2:14 am

কুড়িগ্রাম প্রতিনিধি :

কুড়িগ্রাম: কুড়িগ্রামের উলিপুর উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের কাশিমবাজার এলাকায় ধরলা নদীতে নৌকা ডুবির ঘটনায় নিখোঁজ হওয়ার ১৮ ঘন্টা পর এক নারীসহ চারজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরী দল। বুধবার (২৭ মে) বৌভাতের দাওয়াত খেয়ে ফেরার সময় কনেপক্ষের নৌকা এই দুর্ঘটনার কবলে পড়ে।

বিজ্ঞাপন

নিহতরা হলেন, কনের বাবা নুরু (৬০), আমেনা (৬১), জব্বার আলী (৪৫) ও কমর জামান (৪২)। নিহতদের বাড়ি দুর্গাপুর ইউনিয়নের গোড়াই এলাকায়।

স্থানীয়রা জানায়, বুধবার বিকেল ৫টার দিকে মেয়ের বিয়ের বৌভাত খেয়ে ৫০ জন মানুষ একটি নৌকায় করে সাতভিটা থেকে
কাশিম বাজারে ফেরার পথে ধরলা নদীতে ঝড়ের কবলে পড়ে এ নৌকা ডুবির ঘটনা ঘটে। এই ঘটনায় বাকিদের উদ্ধার করা গেলেও মেয়ের বাবাসহ ৪ জন নিখোঁজ হয়।

আরো পড়ুন: কুড়িগ্রামে নৌকাডুবি, নারীসহ নিখোঁজ ৪

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৮ মে) রংপুর থেকে আসা ফায়ার সার্ভিসের ডুবুরী দল অভিযান চালিয়ে ধরলা নদী থেকে তাদের মরদেহ উদ্ধার করে। সকাল থেকে অভিযান পরিচালনা করে সকাল ১১টা থেকে দুপুর ১২টার মধ্যে চারজনের মরদেহ উদ্ধার করা হয়। মরদেহ উদ্ধারের পর পরিবারের সদস্যসহ উদ্ধার অভিযান দেখতে আসা মানুষের মাঝে শোকের ছায়া নেমে আসে।

কুড়িগ্রাম ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মনোরঞ্জন সেন জানান, কুড়িগ্রামে কোন ডুবুরী না থাকায় রংপুর থেকে আসা ডুবুরী দলের মাধ্যমে বৃহস্পতিবার সকাল থেকে নদীতে উদ্ধার অভিযান চালিয়ে নিখোঁজ ৪ জনের মরদেহ উদ্ধার করা হয়।

নৌকা ডুবির ঘটনায় উদ্ধার অভিযান দেখতে এসে কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য এমএ মতিন বলেন, ‘বিয়ের মতো আনন্দের একটি অনুষ্ঠানের পর নৌকা ডুবিতে একটি বিষাদময় ঘটনা ঘটে গেল। এ ঘটনায় আমরা মর্মাহত। যারা এ ঘটনায় নিহত হয়েছেন তাদের পরিবারকে সরকারিভাবে সহযোগিতার চেষ্টা করবো।’

বিজ্ঞাপন

সারাবাংলা/টিসি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন