বিজ্ঞাপন

আগস্টে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে অস্ট্রেলিয়া

May 29, 2020 | 12:04 pm

স্পোর্টস ডেস্ক

মহামারি করোনাভাইরাসের আতঙ্ক কাটেনি এখনও। তবে জীবনযাত্রা স্বাভাবিক করতে স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন কার্যক্রম শুরুর উদ্যোগ নেওয়া হচ্ছে। ধীরে ধীরে শুরু করা হচ্ছে খেলাধুলাও। ইউরোপের প্রায় সকল জনপ্রিয় ফুটবল লিগগুলো শুরুর অপেক্ষায়। ক্রিকেট মাঠে ফেরারও উদ্যোগ নেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

এরই মধ্যে ২০২০-২১ মৌসুমের ক্রিকেট মৌসুম ঘোষণা করল অস্ট্রেলিয়া। তবে বলা হয়েছে করোনাভাইরাস পরিস্থিতি সাপেক্ষে সূচি পরিবর্তন হতে পারে। দেশটিতে করোনা পরবর্তী ক্রিকেট শুরু হচ্ছে আগস্টে। আগামী ৯ আগস্ট থেকে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলবে অজিরা।

অক্টোবরের ৪ তারিখ থেকে ক্যারিবিয়ানদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি শুরু করবে অস্ট্রেলিয়ানরা। ১১ অক্টোবর শুরু হবে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে গেলে এই দুই টি-টোয়েন্টি সিরিজও পিছিয়ে যাবে বলা হয়েছে।

বিজ্ঞাপন

নভেম্বরের ২১ তারিখ থেকে পার্থে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটি খেলবে অস্ট্রেলিয়া। এই ম্যাচটি হবে দিবারাত্রির। এরপর ভাররতের বিপক্ষে বোর্ডার-গাভাস্কার ট্রফি।

সূচিতে উল্লেখ করা হয়েছে, ৩ ডিসেম্বর গ্যাবায় শুরু হবে বোর্ডার-গাভাস্কার ট্রফির প্রথম টেস্ট। অ্যাডিলেডে দ্বিতীয় টেস্টটি হবে দিবারাত্রীর। সিরিজের তৃতীয় ও চতুর্থ টেস্ট হবে মোলবোর্ন ও সিডনিতে। টেস্ট সিরিজ শেষে ১২ জানুয়ারি দু’দলের মধ্যকার ওয়ানডে সিরিজ মাঠে গড়াবে।

এরপর জানুয়ারির ২৬ তারিখে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে অস্ট্রেলিয়া। এই তিন ওয়ানডে সিরিজ দিয়েই অজিদের সম্ভাব্য ক্রিকেট মৌসুম শেষ হবে।

সবগুলো ম্যাচই দর্শকশূন্য স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে পারে। তবে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাহী কেভিন রবার্টস বলছেন, ‘পরিস্থিতির উন্নতি হলে দর্শকদের জন্য স্টেডিয়াম খুলে দেওয়া হতে পারে।’

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন