বিজ্ঞাপন

২৪ ঘণ্টায় আক্রান্ত ২৫২৩, মৃত ২৩

May 29, 2020 | 2:53 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ৫২৩ জনের মধ্যে নভেল করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত করা হয়েছে। একই সময়ে বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এ বাংলাদেশে মৃত্যু হয়েছে ২৩ জনের।

বিজ্ঞাপন

শুক্রবার (২৯ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

এর আগে, বৃহস্পতিবার নতুন শনাক্ত হয়েছিলেন ২ হাজার ২৯ জন। বুধবার ১ হাজার ৫৪১; মঙ্গলবার ১ হাজার ১৬৬ জনের কোভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হওয়ার ইতিহাস ছিল। এ নিয়ে, বাংলাদেশে মোট কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪২ হাজার ৮৪৪ জনে।

বিজ্ঞাপন

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় নতুন ২৩ মৃতের মধ্যে ১৯ জন পুরুষ আর ৪ জন নারী। সর্বশেষ সরকারি তথ্যমতে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার অবধি ৫৮২ জনের মৃত্যু হয়েছে।

অধিদফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, ৪৯ ল্যাবের অধীনে ২৪ ঘণ্টায় ১২ হাজার ৯৮২ নমুনা সংগ্রহ করা হয় এবং ১১ হাজার ৩০১ নমুনা পরীক্ষা করা হয়।

পাশাপাশি, সর্বশেষ ২৪ ঘণ্টায় আরও ৫৯০ জন করোনা আক্রান্ত সুস্থ হয়েছেন। ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯ হাজার ১৫ জনে।

প্রসঙ্গত নতুন ২৩ মৃতের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ১১-২০ বছর বয়সের মধ্যে এক জন, ২১-৩০ বছর বয়সের মধ্যে এক জন, ৩১-৪০ বছরের মধ্যে দুই জন, ৪১-৫০ বছর বয়সের মধ্যে পাঁচ জন, ৫১-৬০ বছরের মধ্যে পাঁচ জন, ৬১-৭০ বছরের মধ্যে ছয় জন, ৭১-৮০ বছরের মধ্যে দুই জন এবং ৮১-৯০ বছরের মধ্যে এক জন করে মারা গেছেন।

এছাড়াও, মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রামে ৯ জন, রংপুরে দুই জন, বরিশালে দুই জন ও সিলেট বিভাগে এক জন করে রয়েছেন।

সারাবাংলা/টিএস/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন