বিজ্ঞাপন

করোনা মোকাবিলায় বাংলাদেশের সঙ্গে ৬ দেশের একাত্মতা

May 29, 2020 | 5:59 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় বাংলাদেশের প্রচেষ্টার সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে তুরস্ক, নেপাল, ইরান, ফিলিস্তিন, বসনিয়া ও সংযুক্ত আরব আমিরাত।

বিজ্ঞাপন

শুক্রবার (২৯ মে) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বার্তায় জানানো হয়, পবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনকে পাঠানো শুভেচ্ছা বার্তায় কয়েকটি দেশের পররাষ্ট্রমন্ত্রী করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রচেষ্টার সঙ্গে একাত্মতা প্রকাশ করেন। এসব পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে রয়েছেন তুরস্কের মেভিল্ট ক্যাভুসোগ, নেপালের প্রদীপ কুমার গাওয়ালি, ফিলিস্তিনের রিয়াদ আল মালিকী,  ইরানের মোহাম্মদ জাভেদ জারিফ এবং বসনিয়া ও হার্জেগভিনার ড. বিসেরা তর্কভিক। এছাড়া সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী শেখ আবদুল্লাহ বিন জায়েদ বিন সুলতান আল নাহিয়ান ফোনে ড. মোমেনকে ঈদের শুভেচ্ছা জানান।

এসব বার্তায় করোনা মহামারি থেকে ইসলামি বিশ্বসহ সমগ্র মানবজাতির মুক্তি কামনা করা হয়। এছাড়া বাংলাদেশের জনগণের শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়। এসব দেশের সঙ্গে বাংলাদেশের ঘনিষ্ঠ ও আন্তরিক সম্পর্ক আরও বৃদ্ধি পাবে বলে প্রত্যাশা করা হয়। বার্তায় পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের সুস্বাস্থ্যও কামনা করা হয়।

বিজ্ঞাপন

এছাড়া সম্প্রতি বাংলাদেশে ঘটে যাওয়া ঘূর্ণিঝড় আম্পনে নিহত ও ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনকে এক শোক বার্তা পাঠিয়েছেন মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লা শহিদ। এতে তিনি আম্পান মোকাবিলায় বাংলাদেশ সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের প্রশংসা করেন। তিনি উল্লেখ করেন, বর্তমান করোনা মহমারির মধ্যে এ ধরনের দুর্যোগ বাংলাদেশের চ্যালেঞ্জ আরও বাড়িয়ে দিয়েছে।

সারাবাংলা/জেআইএল/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন