বিজ্ঞাপন

এথিক’র আয়োজনে আজ নাট্যজন মোহাম্মদ বারী

May 29, 2020 | 8:38 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

বাংলা মঞ্চের বর্তমান সময়ের অন্যতম নন্দিত প্রযোজনার অনন্য এক চরিত্র নিয়ে এথিক’র ঈদ আয়োজন Actor into Character-এ আজ (শুক্রবার) উপস্থিত থাকবেন গুণী অভিনেতা, নাট্যকার ও নির্দেশক মোহাম্মদ বারী।

বিজ্ঞাপন

এথিক- এসো থিয়েটার করি। যারা দেশের মানুষকে আনন্দিত করতে সাংস্কৃতিক অঙ্গনে চেষ্টা করছেন মূল চর্চাটাই চালিয়ে যেতে। লকডাউনের এই বন্দীদশায় তাদের এই আয়োজন মুলত দর্শকদের কাছে বিশেষভাবে উল্লেখযোগ্য, সমাদৃত ও দর্শকপ্রিয় কিছু চরিত্রের সাথে নতুন করে পরিচয় করিয়ে দেয়া। চেষ্টা করা হয় সেই চরিত্রের আদ্যপান্ত জানানোর।

এই আয়োজনের নাম- ‘Actor into Character’। এ প্রসঙ্গে ‘এথিক’র বক্তব্য, ‘মঞ্চে হাসি, মঞ্চে কাঁদি, মঞ্চে জ্বালি ধুপ। মঞ্চে জীবন, শত আবরণ, বহু রঙ বহু রূপ। আমাদের থিয়েটারের মঞ্চ এক অবারিত চারণক্ষেত্র। এখানে প্রতিনিয়ত ক্রমাগত চাষ হয় হরেক রকমের মঞ্চনাটকের চরিত্র। একজন মঞ্চশিল্পী নানান রকমের প্রস্তুতির মাধ্যমে নিজের ভেতর ধারণ করেন লালন করেন একেকটি নাটকের ভিন্ন ভিন্ন চরিত্র। সেই চরিত্র গুলোকে বিশ্বাসযোগ্য ও গ্রহণযোগ্য করে উপস্থাপন করেন দর্শকের মাঝে। দর্শক সেইসব চরিত্রের সাথে একাত্ম হন। মিশে দিয়ে আপ্লুত হন চরিত্রের উপস্থাপনে। দর্শকের মধ্যে তৈরি হয় এক ভালো লাগা।’

আজ (শুক্রবার) রাত ১১টায় এ আয়োজন প্রচারিত হবে এথিক’র পেইজ; https://www.facebook.com/ethictheater/ -এ

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন