বিজ্ঞাপন

আত্রাই নদীতে গোসল করতে নেমে দুই ছাত্রের মৃত্যু

May 30, 2020 | 2:21 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঠাকুরগাঁও: দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার আত্রাই নদীতে গোসল করতে নেমে গভীর পানিতে ডুবে রাহিম ইসলাম (১৭) ও সৌরভ ইসলাম (১৮) নামে ঠাকুরগাঁওয়ের দুই ছাত্রের মৃত্যু হয়েছে। শুক্রবার (২৯ মে) দুপুরে বীরগঞ্জ উপজেলার ঝাড়বাড়ি জয়গঞ্জ খেয়াঘাটে এই ঘটনা ঘটে। ঘটনার চার ঘণ্টা পর মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরী দল।

বিজ্ঞাপন

মৃত রাহিম ইসলাম (১৭) ঠাকুরগাঁও সদর উপজেলার গোপালপুর গ্রামের রাজিউল ইসলামের ছেলে। তিনি ঠাকুরগাঁও জেলা স্কুলের দশম শ্রেনীর ছাত্র।  সৌরভ ইসলাম (১৮) একই গ্রামের নাজমুল ইসলামের ছেলে ও গড়েয়া ডিগ্রী কলেজের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী।

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কে. এম কুতুব উদ্দীন জানান, শুক্রবার দুপুরে ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া নামক স্থান থেকে বেশ কয়েকজন আত্রাই নদীতে গোসল করতে আসে। দুপুর ১ টার দিকে তারা আত্রাই নদীর ঝাড়বাড়ি জয়গঞ্জ খেয়াঘাটে গোসল করতে নামে। এসময় রাহিম ও সৌরভ নদীর গভীর পানিতে তলিয়ে যায়। তাদের সঙ্গে অন্যান্যরা স্থানীয়দের সহযোগিতায় খোঁজাখুঁজি করেও ওই দুই ছাত্রকে পাওয়া যায়নি। পরে দিনাজপুরের খানসামা ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে আসে। কিন্তু তাদের ডুবুরী দল না থাকায় রংপুর থেকে ডুবুরী দল তলব করা হয়।

খানসামা ফায়ার সার্ভিসের সহকারী স্টেশন মাস্টার নজরুল ইসলাম জানান, রংপুর থেকে ফায়ার সার্ভিসের ডুবুরী দল এসে বিকেল ৫টায় দুই ছাত্রের মরদেহ উদ্ধার করে।

বিজ্ঞাপন

এদিকে স্থানীয়রা অভিযোগ করেন, আত্রাই নদীর ওই স্থানে বালু উত্তোলনকারীরা অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করায় সেখানে গভীর গর্তের সৃষ্টি হয়েছে। গোসল করতে নেমে সেই গর্তেই ডুবে প্রাণ হারিয়েছেন ওই দুই ছাত্র।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন