বিজ্ঞাপন

স্থায়ী নিয়োগ পেলেন হাইকোর্টের অতিরিক্ত ১৮ বিচারপতি

May 30, 2020 | 2:27 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: স্থায়ী পদে নিয়োগ পেয়েছেন হাইকোর্টের অতিরিক্ত ১৮ বিচারপতি। সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারপতি হিসেবে তারা গত দুই বছর ধরে দায়িত্ব পালন করে আসছিলেন। শুক্রবার ( ২৯ মে) নিয়ম অনুযায়ী রাষ্ট্রপতির নির্দেশ মেনে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

আইন মন্ত্রণালয়ের সচিব মো. গোলাম সারওয়ার স্বাক্ষরিত প্রজ্ঞাপন অনুযায়ী নিয়োগপ্রাপ্ত বিচারপতিরা হলেন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালোর বিচারক হিসেবে দায়িত্ব পালন করে আসা মো. আবু আহমাদ জমাদার, আইন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহসান, নরসিংদীর জেলা দায়রা জজ ফাতেমা নজীব, ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা, ঢাকার জেলা ও দায়রা জজ এস এম কুদ্দুস জামান, ঢাকার বিভাগীয় বিশেষ জজ মো. আতোয়ার রহমান, সুপ্রিম কোর্টের আইনজীবি এস এম আব্দুল মবিন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল খিজির হায়াত, ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান, ডেপুটি অ্যাটোর্নি জেনারেল শশাংক শেখর সরকার, ডেপুটি অ্যাটোর্নি জেনারেল সরদার মো. রাশেদ জাহাঙ্গির ও খোন্দকার দিলীরুজ্জামান
সুপ্রিম কোর্টের আইনজীবি মোহাম্মদ আলী, সুপ্রিম কোর্টের আইনজীবি মহি উদ্দীন শামীম, মো. রিয়াজ উদ্দীন খান, মো. খায়রুল আলম, আহমেদ সোহেল এবং সুপ্রিম কোর্টের আইনজীবি ড. কে এম হাফিজুল আলম।

উল্লেখ্য, ২০১৮ সালের ৩০ মে রাষ্ট্রপতির আদেশক্রমে আইন ও বিচার বিভাগের তৎকালীন সিনিয়র সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল স্বাক্ষরিত এক পরিপত্রের মাধ্যমে হাইকোর্টে এই ১৮ জন বিচারপতিকে নিয়োগ দেওয়া হয়।

সারাবাংলা/জেআর/আইই

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন