বিজ্ঞাপন

আজকের রাশিফল: ৩০ মে ২০২০

May 30, 2020 | 8:53 am

শ্রী রূপন ধর

জ্যোতিষশাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক/জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষশাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় করে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্মকুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এদের নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রত্যেকটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছে, সেকারণে প্রত্যেকটি রাশির ফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২টি রাশি, ৯টি গ্রহ ও ২৭টি নক্ষত্র নিয়ে গণনা করা হয়ে থাকে, তবে এর বাইরেও আরো অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রত্যেকটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে, তথাপি উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

গ্রহ-নক্ষত্রের বিচারে জ্যোতিষশাস্ত্র অনুসারে আজ আপনাকে যে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে সেসব জানানোর চেষ্টা করছি। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-

বিজ্ঞাপন

নক্ষত্রের অবস্থান কী বলছে-

মেষ রাশি

আপনার পুরনো ধারণা প্রগতিশীল মনোভাবকে ব্যাহত করে সামনে এগোনোর পথে বাধার সৃষ্টি করতে পারে। কাউকে কটূ কথা বলার জন্য অশান্তি বৃদ্ধি পেতে পারে। গলার কোনও সমস্যা বা থাইরয়েড’র সমস্যা বাড়তে পারে। দূরে থাকা প্রিয়জনের কোন খারাপ খবর বাড়িতে আসতে পারে। ব্যবসার স্থানে কেউ দুর্বলতার সুযোগ নিতে পারে। ভালোবাসায় হঠকারী পদক্ষেপ এড়িয়ে চলুন। যাত্রা ও প্রেম শুভ।

বিজ্ঞাপন

বৃষ রাশি

ব্যস্ততা আপনাকে খিটখিটে মেজাজের করে তুলতে পারে। সকাল থেকে বুকের যন্ত্রণায় কষ্ট পেতে পারেন। পিতার কোন কথার জন্য অশান্তি বৃদ্ধি পেতে পারে। আজ পুরনো দিনের কোন ইচ্ছা পূরণ হতে পারে। সন্তানের ভাল জিনিস আপনাকে অবাক করবে। নতুন বিনিয়োগে ব্যবসায় ফল ভালো পাওয়ার সুযোগ আছে। ব্যয় কম হবে। আজ কেবলমাত্র অতীব প্রয়োজনীয় জিনিস গুলোই কিনুন।

 মিথুন রাশি

ব্যবসায় বুদ্ধির জোরে লাভ বাড়তে পারে। গঠনমূলক কোন কাজের জন্য উন্নতি হতে পারে। আপনার জীবন সঙ্গীনির কাছ থেকে প্রাপ্ত অন্তহীন ভালোবাসা এবং সমর্থন আপনাকে দিবে এক অনাবিল আনন্দ। এক কাজ বারবার করার কারণে অনীহা আসতে পারে। সন্তানের জন্য সুখ বাড়তে পারে। সম্পত্তিজনিত কোন বিষয়ে সুবিধা পাওয়ার সম্ভাবনা রয়েছে। প্রেম এবং ভালোবাসা আপনাকে এক খুশির মেজাজে রাখবে।

বিজ্ঞাপন

কর্কট রাশি

ব্যবসায় ঝুঁকি, লাভের কারণ হতে পারে। যুক্তিপূর্ণ কথা সুনাম বাড়াতে সাহায্য করবে। আজ সব দিকে খুব ভালো যোগাযোগ হতে পারে। কাজে সমমনা বন্ধুদের সাহায্য পাবেন। পাওনা আদায়ের জন্য বেশি কষ্ট পেতে হবে না। অফিস বা কাজের জায়গায় কোনও নতুন কাজের জন্য সুনাম বৃদ্ধি হতে পারে। দিনের দ্বিতীয় ভাগে টাকা পয়সার অবস্থার উন্নতি হবে। পারিবারিক সংঘর্ষ আপনার বৈবাহিক জীবনকে প্রভাবিত করবে।

সিংহ রাশি

সমস্ত দায়বদ্ধতা এবং আর্থিক লেনদেগুলো সতর্কতার সাথে সামলাতে হবে। সন্তানের ভালো কাজের জন্য প্রতিবেশীরদের কাছে সম্মান বৃদ্ধি হওয়ার সম্ভাবনা আছে। ব্যবসায় সমস্যার পরিমাণ বাড়তে পারে। বাড়তি আয় থেকে কোনও খারাপ কিছু ঘটতে পারে। প্রেম, প্রণয়ে বিবাদ বেড়ে যেতে পারে। বাইরের কোন অশান্তি বাড়িতে আসার সম্ভাবনা আছে। সন্ধ্যাবেলায় একটু বিশ্রামের প্রয়োজন আছে।

কন্যা রাশি

শারীরিক অসুস্থতা সেরে ওঠার সম্ভাবনা আছে আজ। বিভিন্ন সমস্যা সমাধানের সুযোগ রয়েছে। গুরুত্বপূর্ণ কাজে অন্যের সাহায্য পেতে পারেন। সরকারি কর্মচারীদের আরো বিচক্ষণ হয়ে কাজ করতে হবে। খেলোয়াড়দের নৈপুণ্যতা বৃদ্ধি পাবে। ধর্ম-কর্মে মন দেয়া উচিত হবে। যাত্রা শুভ। ভালোবাসার অন্যায় দাবীর সাথে আপোষ করা মোটেই ঠিক হবে না। আপনার চারপাশে কী ঘটছে তার প্রতি সজাগ দৃষ্টি রাখুন।

তুলা রাশি

আপনার মন ভালো করা জিনিসের প্রতি আগ্রহ বাড়বে। সঙ্গীত চর্চায় হাল ছাড়লে বোকামি হবে। উচ্চশিক্ষার ক্ষেত্রে সময়টা একটু প্রতিকূল। শরীরে রোগের কারণে মানসিক চাপ বৃদ্ধি পেতে পারে। কখনও বিশ্বাস আবার কখনও সন্দেহ, কখনও কৃপণ আবার কখনও আর্থিক ভাবে উদার, কখনও কুটিল জটিল আবার কখনও সরল— এই বিষয়গুলোতে নিজেকে সংশোধনের প্রয়োজন রয়েছে। বয়স্কদের কাছ থেকে মানসিক ভরসা পাবেন।

বৃশ্চিক রাশি

আপনি আজ পূর্ণমাত্রায় জীবন উপভোগ করতে চাইবেন। বন্ধুদের সঙ্গে সম্পর্ক নিয়ে জটিলতা বাড়তে পারে। বেকারদের জন্য কাজের ভালো যোগাযোগ হতে পারে। দুপুরের পরে ব্যবসায় কোনও ক্ষতি হওয়ার সম্ভাবনা আছে, তবে দীর্ঘসময়ের স্থগিত বকেয়া এবং পাওনাগুলো আজ পুনরুদ্ধার করা যেতে পারে।

ধনু রাশি

সম্পত্তি রক্ষার ব্যাপারে খরচ বৃদ্ধি পেতে পারে। ব্যবসায় অশান্তি দুঃচিন্তার কারণ হতে পারে। দূরের কোনও আত্মীয়ের খবর পেয়ে আনন্দিত হতে পারেন। প্রেমে অশান্তি বাড়তে পারে। চাকরির স্থানে উন্নতির সুযোগ পাবেন, কিন্তু সহকর্মীর হিংসার পাত্র হবেন। প্রেমের সম্ভাবনা আছে কিন্তু কামুক অনুভূতির বিস্ফোরণ ঘটতে পারে যা আপনার সম্পর্ককে নষ্ট করবে। সঙ্গী/সঙ্গিনীর ভালবাসার গভীরতা বুঝতে শিখুন।

মকর রাশি

অংশীদারী ব্যবসায় কাজের দায়িত্ব বাড়তে পারে। গবেষণার জন্য সুনাম বাড়তে পারে। প্রতিবেশীর সঙ্গে বিবাদে না যাওয়াই ভালো। সন্তানের জন্য বাড়তি খরচ চিন্তার কারণ হতে পারে। স্ত্রীর প্রতি অভিমান বাড়তে পারে। কাজের চাপের জন্য শারীরিক কষ্ট বৃদ্ধি পেতে পারে। পরিবারের সদস্যদের সব কথাবার্তার সঙ্গে সম্মত হতে পারবেন না আপনি। সন্দেহপ্রবণতা আপনাকে পরাজয়ের মুখ দেখাতে পারে।

কুম্ভ রাশি

ব্যবসায়িক ভ্রমণ শুভ ফলপ্রসূ। কারো কাছ থেকে আর্থিক সাহায্য পেতে পারেন। সামাজিক কর্মকাণ্ডে ব্যস্ততা বৃদ্ধি পেতে পারে। বিবাহযোগ্য অবিবাহিতদের অনেকের বিয়ের শুভ যোগ আছে। নেশার প্রতি আসক্তি ও খরচ বৃদ্ধি’র যোগ রয়েছে। শারীরিক সুস্থতা ও শক্ত মনোবল বজায় রাখার জন্য খেলাধুলার দরকার আছে। সাংসারিক কিছু প্রয়োজনীয় জিনিসপত্র কেনাকাটা উপলক্ষ্যে সন্ধ্যায় ব্যস্ত থাকবেন।

মীন রাশি

আঘাত যেন না লাগে তাই সাবধান থাকা দরকার। ব্যবসায় বাড়তি কোন কাজ নিয়ে চিন্তা হতে পারে। প্রিয়জন থেকে সুবিধা পেতে পারেন। বন্ধুদের কারণে অর্থ ব্যয় হতে পারে। সঙ্গীতে সাফল্য বাড়তে পারে। ভ্রমণের কারণে অযথা ব্যয় হতে পারে। আপনার ভাইয়ের কাজে নিয়মিত হস্তক্ষেপ করে তাকে অসন্তুষ্ট করে তুলবেন না। যেকোন রকমের দীর্ঘস্থায়ী লগ্নি এড়িয়ে চলুন।

সারাবাংলা/এসবিডিই/টিসি

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন