বিজ্ঞাপন

তিন পরিচালকের ঈদের সিনেমা ‘ত্রিভুজ’

May 30, 2020 | 3:11 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

দীপংকর দীপন, সৈকত নাসির ও অনন্য মামুন— তিনজনই এ সময়ের প্রতিভাবান পরিচালক। তাদের পরিচালিত ছবিগুলো হয়েছে আলোচিত, সমালোচিত। এ ত্রয়ী এবার একটি চলচ্চিত্র পরিচালনা করতে যাচ্ছেন। ছবিটি কোরবানির ঈদে মুক্তি পাবে।

বিজ্ঞাপন

ছবির নাম 'ত্রিভুজ'। প্রযোজনা করবে নবীন প্রযোজনা সংস্থা সেলেব্রিটি প্রডাকশন। তাদের তরফ থেকে খবরটি নিশ্চিত করা হয়েছে।

পরিচালক অনন্য মামুনের উদ্যোগে ছবিটি হচ্ছে। ছবির প্রাথমিক নাম ঠিক করা হয়েছিলো ‘লকডাউন’। ‘করোনাভাইরাসের কারণে লকডাউনে অনেকেই এ নামে অনেক স্বল্পদৈর্ঘ্য বানিয়েছেন। কিন্তু আমাদেরটি হবে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। তাই নাম পরিবর্তন’— বললেন মামুন।

বিজ্ঞাপন

ছবির কাহিনি নিয়ে মামুন বলেন, ‘লকডাউনের সময়কার গল্প বলবো আমরা। কিন্তু বলতে পারেন এটি একটি আবেগ অনুভূতির গল্প। তিনটি পরিবারের ক্রাইসিসের গল্প। এ লকডাউনে মানুষের জীবনে কী পরিবর্তন হয়েছে। আগামী কীভাবে টিকে থাকবে মানুষজন, তাই নিয়েই বলবো আমরা।’

অনন্য মামুনের গল্প ভাবনায় এর চিত্রনাট্যে মামুনসহ আছেন ইশতিয়াক আহমেদ ও পাপ্পুরাজ।

বিজ্ঞাপন

তিনজনে আলাদা তিনটি গল্প বলবেন না। একটি গল্পই তিনজন পরিচালনা করবেন। এক্ষেত্রে কোন সমস্যা হবে কিনা?

সৈকত নাসির বলেন, ‘এ ছবিটি নিয়ে আমরা গত মাস দেড়েক ধরে আলাপ আলোচনা করছি। সবার সিদ্ধান্তে গল্প, চিত্রনাট্য তৈরি হয়েছে। শুটিংয়ের ক্ষেত্রেও তিনজনে মিলে ঠিক করে নিবো কে কোন দৃশ্যগুলো শুট করার দায়িত্ব নিবো। তবে বলতে পারি দর্শকরা অসাধারণ একটি গল্প পেতে যাচ্ছে।’

বিজ্ঞাপন

অনন্য মামুন জানালেন, ছবিটির প্রধান চরিত্রে দেশের শীর্ষ স্থানীয় অভিনেতারা অভিনয় করবেন। শুটিং শুরু হবে জুন থেকে।

আগামী ঈদ পর্যন্ত সিনেমা হল না খোলার সম্ভাবনা রয়েছে। আবার খুললেও হলে মানুষের আগের মত নাও আসতে পারে। সেক্ষেত্রে বিকল্প মুক্তির কোন চিন্তা করেছেন কি?

বিজ্ঞাপন

‘আমরা চাই সিনেমা হলে মুক্তি দিতে ছবিটি। সমস্যা হলে আমরা অনলাইন প্ল্যাটফর্মে মুক্তির চিন্তাও করে রেখেছি’— বললেন মামুন।

একাধিক পরিচালক এর আগে বাংলাদেশে অসংখ্য ছবি বানিয়েছেন। এর মধ্যে একাধিক ছবি জুটিবদ্ধ হয়ে বানিয়েছেন সাফি-ইকবাল, অপূর্ব-রানা, শাহীন-সুমন, ইস্পাহানি-আরিফ জাহান জুটি। তবে এদের অধিকাংশ জুটিই একটা সময় পরে গিয়ে ভেঙ্গে গেছে।

আবার ১১ জন পরিচালক মিলে বানিয়েছেন অমনিবাস চলচ্চিত্র ‘ইতি, তোমারই ঢাকা’।

সারাবাংলা/এজেডএস/

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন