বিজ্ঞাপন

ডা. জাফরুল্লাহ’র অবস্থা অপরিবর্তিত, নিয়েছেন ব্রিদিং থেরাপি

May 31, 2020 | 1:12 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি কোভিড-১৯ আক্রান্ত ডা. জাফরুল্লাহ চৌধুরীর অবস্থা অপরিবর্তিত রয়েছে। শনিবার (৩০ মে) রাতে গণস্বাস্থ্য কেন্দ্র থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

গণস্বাস্থ্য কেন্দ্রের দেওয়া তথ্যমতে, করোনা আক্রান্ত হবার পর শনিবার তৃতীয়বারের মতো ডায়ালাইসিস করিয়েছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। এদিন তিনি ব্রিদিং থেরাপিও নিয়েছেন গণস্বাস্থ্য নগর হাসপাতালে। রাতে তিনি সেখানেই অবস্থান করছেন।

আরও পড়ুন- ‘আমি ইমপ্রুভ করছি’— সারাবাংলাকে ডা. জাফরুল্লাহ

বিভিন্ন মহল থেকে খোঁজ-খবর নেওয়া, রোগমুক্তি কামনা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভ কামনা ব্যক্ত করায় দেশবাসীর কাছে কৃতজ্ঞতা জানিয়েছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। পাশাপাশি দেশবাসীর কাছে দোয়াও চেয়েছেন তিনি— জানিয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র।

বিজ্ঞাপন

গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত ‘জিআর কোভিড-১৯ ডট ব্লোট’ কিটে গত ২৪ মে করোনা শনাক্ত হয় ডা. জাফরুল্লাহ চৌধুরীর। এরপর পিসিআর ল্যাব টেস্টেও তার কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে।  বৃহস্পতিবার (২৮ মে) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভাইরোলোজি বিভাগের ল্যাবরেটরি তার টেস্ট হয়।

শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হওয়ার পর বাসার আইসোলেশনে চলে যান ডা. জাফরুল্লাহ চৌধুরী। এরপর গণস্বাস্থ্য নগর হাসপাতালে দুই দফা প্লাজমা থেরাপি নেন। পাশাপাশি চলছে কিডনি ডায়ালাইসিস।

প্রধানমন্ত্রীর নির্দেশে ঢাকা মেডিকেলে কেবিন প্রস্তুত রাখা হলেও সেখানে যাননি ডা. জাফরুল্লাহ চৌধুরী। গণমাধ্যমকে তিনি বলেন, ‘আমি একজন চিকিৎসক। কোন অবস্থায় হাসপাতালে ভর্তি হতে হবে, সেটা আমি বুঝি। আগেভাগেই হাসপাতালে ভর্তি হয়ে মানুষের মধ্যে করোনা সম্পর্কে ভুল মেসেজ দিতে চাই না।’

বিজ্ঞাপন

এদিকে আইসোলেশনে থেকেও করোনা আক্রান্তদের জন্য ‘প্লাজমা ব্যাংক’ গঠনের কথা চিন্তা করছেন এই বীর মুক্তিযোদ্ধা। কোভিড-১৯ রোগীর মৃত্যুঝুঁকি কমাতে প্লাজমা ব্যাংক হতে পারে অন্যতম হাতিয়ার— এমনটিই ভাবছেন তিনি।

ফাইল ছবি

আরও পড়ুন-

বিজ্ঞাপন

ডা. জাফরুল্লাহ’র রোগমুক্তি ঐক্যফ্রন্টের

ডা. জাফরুল্লাহ’র রোগমুক্তি কামনা করেছেন ফখরুল

ডা. জাফরুল্লাহ’র রোগমুক্তি কামনায় সৈয়দ রেজাউল করীম

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন