বিজ্ঞাপন

আজকের রাশিফল: ১ জুন ২০২০

June 1, 2020 | 10:23 am

শ্রী রূপন ধর

জ্যোতিষশাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক/জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষশাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় করে বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্মকুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এদের নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রত্যেকটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছে, সেকারণে প্রত্যেকটি রাশির ফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২টি রাশি, ৯টি গ্রহ ও ২৭টি নক্ষত্র নিয়ে গণনা করা হয়ে থাকে, তবে এর বাইরেও আরো অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রত্যেকটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে, তথাপি উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

গ্রহ-নক্ষত্রের বিচারে জ্যোতিষশাস্ত্র অনুসারে আজ আপনাকে যে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে সেসব জানানোর চেষ্টা করছি। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-

বিজ্ঞাপন

নক্ষত্রের অবস্থান কী বলছে-

মেষ রাশি

ব্যবসায় লাভের আশা রাখতে পারেন। আয়ের সঙ্গে ব্যয় সমান থাকবে। বাজে খাবার খাওয়ার জন্য পেটের সমস্যা হতে পারে। দাঁতের যন্ত্রণা বাড়তে পারে। কোনও ভাল কাজে সুনাম প্রাপ্তি হতে পারে। অযথা তর্কে যাবেন না, সমস্যা আসতে পারে। নতুন বন্ধুর সংখা বৃদ্ধি পেতে পারে। প্রিয়জনের কাছ থেকে স্নেহ পেতে পারেন। বন্ধুর জন্য কোন কারণে রাগ বাড়তে পারে। কোন আশা পুরণের জন্য আনন্দ পেতে পারেন।

বিজ্ঞাপন

বৃষ রাশি

ব্যক্তিগত কোন কারণে কর্মস্থানে অশান্তি বাঁধতে পারে। সংসারের খরচ বাড়ার কারণে মানসিক চাপ বাড়তে পারে। নিজের বুদ্ধির জোরে উন্নতি সাধিত হতে পারে। আগুন, পানি ও বিদ্যুৎ থেকে সাবধান থাকুন। পিতার জন্য কোন বিপদ থেকে উদ্ধার পেতে পারেন। ঘনিষ্ঠ বন্ধুর শারীরিক অসুস্থতা দুঃচিন্তার কারণ হয়ে দাঁড়াতে পারে। খারাপ কাজের জন্য বদনাম বাড়তে পারে। নীতির দিক থেকে কোন কিছু ভুল হতে পারে।

মিথুন রাশি

বাড়তি কিছু খরচের জন্য চিন্তা হতে পারে। কোনও ঝুঁকি প্রবণ কাজ না করাই ভাল। নিজের মেধা দিয়েই শত্রুর মোকাবিলা করতে সক্ষম হবেন। বাড়িতে অতিথি সমাগমের সম্ভাবনা আছে। সম্মান প্রাপ্তি যোগ রয়েছে। সরকারি কর্মচারীদের জন্য খুব ভাল খবর আসতে চলেছে। পড়ে থাকা কাজ আজই শেষ করুন, নতুবা পরে কাজের চাপে আর সময় করতে পারবেন না। ব্যবসার দিকে একটু চাপ বৃদ্ধি পেতে পারে। চিকিৎসার জন্য আর্থিক ব্যয় বৃদ্ধি পাবে।

বিজ্ঞাপন

কর্কট রাশি

অপরের ধীরে চলা আপনার পছন্দ হবে না। শত্রুর বাধা অপসারণ করতে অধিক মনের জোর দরকার। পিতামাতার সঙ্গে সম্পত্তি নিয়ে বিবাদ হতে পারে। ব্যবসা মোটামুটি থাকবে। দিনের শেষে বাড়তি খরচ হতে পারে। আগুন থেকে সাবধান। কোন আঘাতের জন্য কষ্ট পেতে হতে পারে। উন্নতির চেষ্টা অব্যাহত থাকবে। চাকরিস্থলে কাজের চাপ বাড়তে পারে। মায়ের শরীর নিয়ে চিন্তা হতে পারে। কোমর ব্যথা বাড়তে পারে।

সিংহ রাশি

কর্মচারীর বেপরোয়া আচরণে ব্যবসায় গোলযোগ দেখা দিতে পারে। বাড়তি কথা আজ বিবাদ বাড়াতে পারে। নিজের বুদ্ধিতে আইনী সমস্যার হাত থেকে মুক্তি পেতে পারেন। পড়ে গিয়ে দুর্ঘটনা ঘটতে পারে। সন্তানের চঞ্চলতা নিয়ে চিন্তা বৃদ্ধি পেতে পারে। বাড়িতে অতিথি আসতে পারে। নিজের ভুল কাজের জন্য বিপদ বাড়বে। আজ পরিবারের কারো ব্যবহার আপনার ক্ষোভ তৈরি করবে। আজ সারাদিন ব্যয়ের পরিমাণ বেশি হবে।

কন্যা রাশি

যে কোন প্রকার অশান্তি ঘটতে পারে। ন্যায্য পাওনার জন্য অনেক সময় নষ্ট হতে পারে। শিক্ষার্থীদের জন্য আজ একটি ভাল দিন। মনসিকভাবে কিছুটা চিন্তিত থাকবেন। প্রতিবেশীদের সঙ্গে অশান্তি আরও বেড়ে যেতে পারে। বাহিরের লোকের দ্বারা উপকার পেতে পারেন। শত্রুরা চক্রান্ত করেও জিততে পারবে না। সন্তানের ভবিষ্যৎ নিয়ে গভীর আলোচনা হতে পারে।

তুলা রাশি

শরীর খুব একটা ভাল যাবে না। পেটের সমস্যা বাড়তে পারে। যতটা সম্ভব ঈশ্বরের আরাধনায় মগ্ন থাকার চেষ্টা করুন। অতিরিক্ত উদাসীনতা কর্মে ব্যাঘাত ঘটাতে পারে। অভিনেতা-অভিনেত্রীদের ক্ষেত্রে পেশাগত ব্যাপারে কিছু জটিলতা আসতে পারে। দাম্পত্য জীবনে শান্তি থাকবে। দেশের বাইরে কোথাও ভ্রমণের ব্যবস্থা হতে পারে। আজ কর্মচারীদের মধ্য থেকে কোন একজনের জন্য ব্যবসায় নতুন সুযোগ তৈরি হতে পারে।

বৃশ্চিক রাশি

পুরনো কারো সঙ্গে যোগাযোগ হতে পারে। উচ্চপদস্থ ব্যক্তির কাছ থেকে কর্মে কোন প্রকার সাহায্য পেতে পারেন। অংশীদারী ব্যবসায় খুব ভাল ভাবে নজর রাখুন। পরিবারে একটু ঝামেলা হতে পারে। অপরের কথায় ভরসা না করে একটু অপেক্ষা করুন। প্রেমের দিকে ভাল ফল পাবেন, তবে পরকীয়া শুভ নয়। অতিরিক্ত হঠকারিতার জন্য শরীরে কোথাও আঘাত লাগতে পারে। পারিবারিক সম্পত্তি নিয়ে অশান্তি তৈরি হতে পারে। মা-বাবার শরীর নিয়ে দুঃচিন্তা হতে পারে।

ধনু রাশি

ব্যবসার দিকটা একটু ভাল থাকবে। শারীরিক উন্নতির জন্য দূরে কোথাও ভ্রমণ করে আসতে পারেন। কেনাবেচা করার জন্য সপ্তাহটি শুভ। গুরুজনদের কথা মেনে চললে বিপদের মুখে পড়তে পারেন। কোন জিনিস হারিয়ে যেতে পারে। কর্মস্থানের বাধা আপনাকে কিছু করতে পারবে না। কর্মস্থানে আজ আপনাকে কারো অনুগত হয়ে চলতে হতে পারে। আজ কোন আত্মীয়ের কাছ থেকে আপনি সাহায্য পেতে পারেন। অর্থ অপচয়জনিত বিষয়ে সংসারে বিবাদ হতে পারে।

মকর রাশি

শরীরের সমস্যা নিয়ে ব্যস্ত হওয়ার দরকার হতে পারে। কাজের পরিধি বাড়তে পারে। বাড়িতে তুচ্ছ কারণে তুমুল অশান্তির সৃষ্টি হতে পারে। যোগাযোগ শুভ। ব্যবসায় খুব ভালভাবে নজরদারী করুন, তা না হলে সামনে ক্ষতির মুখ দেখতে হবে। কর্মস্থানে কিছু পরিবর্তন হতে পারে। ব্যবসায় লাভের আশা রাখলে মন স্থির রাখুন। আজ সারাদিন অন্য দিনের তুলনায় পরিশ্রম বেশি হতে পারে।

কুম্ভ রাশি

ব্যবসায় ফল ভাল মন্দ মিলিয়েই থাকবে। ব্যবসায় অপ্রত্যাশিত চাপ আসতে পারে। অতিরিক্ত পরিশ্রম বৃদ্ধি পাওয়ার ফলে শরীর অসুস্থ হতে পারে। সন্তানদের চাকরির খবর পেতে পারেন। উকিলদের জন্য সময়টি শুভ। ভাই বোনের অশান্তি অপর ব্যক্তির দ্বারা মিটে যেতে পারে। হঠাৎ ভাল কিছু একটা খবর পেতে পারেন আজ। যুক্তিপুর্ণ আলোচনায় সম্মানপ্রাপ্তির যোগ রয়েছে। সন্তানদের সঙ্গে আলোচনা মানসিক দূরত্ব কমাতে সাহায্য করবে।

মীন রাশি

লেনদেনের কাজে ব্যস্ত থাকতে হবে। বহু পরিশ্রমেও ফল তেমন পাওয়া যাবে না। কাউকে কিছু বলতে হলে অপেক্ষা করুন, ফল ভাল হবে। ব্যবসায় বা কার্যক্ষেত্রে কিছু বাধার সম্মুখীন হতে পারেন। তাই সাবধানতা বাড়িয়ে দিন ও সিসি ক্যামেরা সবসময় চালু রাখুন। পরিবার থেকে দূরে থেকে যারা কাজ করেন তাদের জন্য সময়টি ভাল। গৃহপরিচারিকা নিয়ে সংসারে অশান্তি হতে পারে। বাড়িতে কোন খারাপ খবর আসতে পারে।

সারাবাংলা/এসবিডিই/টিসি

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন